খেলাধুলা

অক্টোবরেই পাকিস্তানে খেলতে যাবে নারী ক্রিকেট দল

বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : ঘরের মাটিতে বাংলাদেশ নারী ক্রিকেট দলের বিপক্ষে দুটি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ সিরিজের সূচি ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি)। দেশটির প্রভাবশালী ইংরেজি দৈনিক ডন জানাচ্ছে সিরিজ খেলতে ২৩ অক্টোবর পাকিস্তানে পৌঁছাবে ‘টিম টাইগ্রেস’!

লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে হবে সবগুলো ম্যাচ। ২৬ অক্টোবর টি-টুয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। প্রথম ওয়ানডে হবে ২ নভেম্বর।

শুক্রবার সিরিজের বিষয়ে বিবৃতি পিসিবি জানায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে ‘পারস্পরিক সমযোতায়’ হচ্ছে দুই দেশের সিরিজ। এর আগে ২০১৮ সালে কক্সবাজারে চারটি টি-টুয়েন্টি ও একটি ওয়ানডে খেলে গেছে পাকিস্তান নারী ক্রিকেট দল।

সবকিছু ঠিক থাকলে শেষ চার বছরের ব্যবধানে দ্বিতীয়বারের মতো পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ২০১৫ সালে করাচিতে দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলে এসেছিলেন জাহানারা আলমরা।

২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার পর চলতি বছর ঘরের মাটিতে একাধিক আন্তর্জাতিক সিরিজ আয়োজন করছে পাকিস্তান। সেপ্টেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলতে দেশটিতে যাবে শ্রীলঙ্কা।