উখিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩ রোহিঙ্গার মৃত্যু

কুতুপালং বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। ছবি: রাইজিং কক্স

রাইজিং কক্স প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ৩ রোহিঙ্গার মৃত্যুর খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াই টার দিকে কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়।

স্থানীয়রা জানান, কুতুপালং বাজারে রাত আড়াই টার দিকে হঠাৎ বকতিয়ার মার্কেটে একটি কাপড়ের দোকান থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে ব্যবসায়ী ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে কাজ করার কিছুক্ষণের মধ্যেই উখিয়া ফায়ার সার্ভিসও তাদের সাথে যোগ দেয়। ভোর সাড়ে ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে প্রায় ৭ টি কাপড়োর দোকান আগুনে পুড়ে যায় এবং দোকানে কর্মরত ৩ জন রোহিঙ্গার মৃত্যু হয়।

ফায়ার সার্ভিস কর্তৃক উদ্ধার হওয়া ৩ টি মরদেহ। ছবি: সংগৃহীত

কুতুপালং বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য হেলাল উদ্দিন রাইজিং কক্স কে বলেন, রাত ৩টার দিকে কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস কে খবর দেওয়া হয়। অগ্নিকাণ্ডে ৭ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে, প্রায় ২০ টি দোকানে ক্ষয়ক্ষতি হয়েছে এবং ৩ জন রোহিঙ্গা মারা গেছেন।

উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার এমদাদুল হক, কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুততার সাথে ঘটনাস্থলে এসে অগুন নিয়ন্ত্রণে কাজ করি এতে ৭ টি দোকান পুড়ে ছাই হয়ে এবং প্রায় ২০ টি দোকান ক্ষতিগ্রস্থ হয় । দোকানে কর্মরত বালুখালী ১০ নং রোহিঙ্গা ক্যাম্পের ফয়েজুল ইসলাম, আনসার উল্লাহ ও আয়াজ উল্লাহর মৃত দেহ উদ্ধার করা হয়। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।

উল্লেখ্য, গত ২২ মার্চ বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ জন নিহতসহ আহত হয়েছে ৪ শ জনের অধিক। ১০ হাজারের অধিক বসতি পুড়ে যায়।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।