অধিকতর ও যুুগোপযোগী জ্ঞান অর্জনে উচ্চ শিক্ষার বিকল্প নেই- চবি উপাচার্য

অনলাইন ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি এবং ইসলামিক স্টাডিজ বিভাগদ্বয়ের ৫ জন শিক্ষার্থী উচ্চ শিক্ষায় চার বছর মেয়াদি পূর্ণ স্কলারশিপ নিয়ে মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সুযোগ লাভ করেছে।

আগামী ১০ অক্টোবরে তারা মিশরের উদ্দেশ্যে রওনা হবে।

এ উপলক্ষ্যে উক্ত শিক্ষার্থীরা মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল ১০.৩০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর সাথে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন এবং এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মনজুরুল আলম, নাট্যকলা বিভাগের প্রফেসর ড. কুন্তল বড়ুয়া, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আবুল হোসাইন এবং চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া উপস্থিত ছিলেন।

উপাচার্য স্কলারশিপ পাওয়া শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, বিশ্বের আধুনিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক-শিক্ষার্থীদের সাথে জ্ঞানের আদান-প্রদানের মাধ্যমে আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীরা নিজেদের জ্ঞান ভান্ডারকে অধিকতর সমৃদ্ধ করতে এ ধরণের স্কলারশিপ উচ্চ শিক্ষা গ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। উপাচার্য বলেন, শিক্ষার্থীদেরকে সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে যথাযথভাবে জ্ঞান আহরণের মাধ্যমে নিজেদের মেধাকে সমৃদ্ধ করে দেশ-জাতির কল্যাণে ভূমিকা রাখার পাশাপাশি এ বিশ্ববিদ্যালয় তথা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে এটাই প্রত্যাশিত। তিনি শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

উল্লেখ্য, ৫ জন শিক্ষার্থী হলেন ইসলামিক স্টাডিজ বিভাগের সৈয়দ আল আমিন, নেছার আহমদ ও শোয়াইবুল ইসলাম এবং আরবি বিভাগের উসমান গণি ও রেজাউর রহমান।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।