খেলাধুলা

অবসর ভেঙে বিশ্বকাপ খেলবেন এবি ডি ভিলিয়ার্স!

এবি ডি ভিলিয়ার্স। ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : সর্বশেষ বিশ্বকাপের পর পাল্টে গেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের কাঠামো। নতুন কোচ হিসেবে এসেছেন মার্ক বাউচার। তার ছোঁয়ায় যেন বদলে যেতে শুরু করেছে প্রোটিয়া ক্রিকেট। দলের এই ইতিবাচক পরিবর্তন দেখে অবসর ভেঙে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

চলতি বছরই অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। গত ডিসেম্বরে দায়িত্ব নিয়েই এবি ডি ভিলিয়ার্সকে দলে ফেরানোর ব্যাপারে আশ্বাস দিয়েছিলেন বাউচার। তিনি বলেছিলেন, এ ব্যাপারে ব্যক্তিগত উদ্যোগেই কথা বলবেন ডি ভিলিয়ার্সের সঙ্গে। এবার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর দিয়েছেন খোদ ডি ভিলিয়ার্স। আগামী অক্টোবরে শুরু হতে যাওয়া বিশ্বকাপে খেলার ব্যাপারে ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

আজ বিগ ব্যাশ লিগে নিজের অভিষেক ম্যাচ শেষে জাতীয় দলে ফেরার ব্যাপারে ৩৫ বছর বয়সী ডি ভিলিয়ার্স সাংবাদিকদের বলেন, ‘এটা সত্যি হওয়ার আগে অনেক কিছুই পক্ষে আসতে হবে। আমি অবশ্যই দেশের হয়ে খেলতে চাই। বাউচার, ফাফ (ডু প্লেসিস), এবং গ্রায়েম স্মিথের সঙ্গে আমার কথা হচ্ছে। বিশ্বকাপের এখনও অনেক সময় বাকি। এর মাঝে অনেক কিছুই হতে পারে। আবার আইপিএল আসছে। ততদিন পর্যন্ত আমার ফর্মও ধরে রাখতে হবে। তবে আমি এর নিশ্চয়তা দিচ্ছি না। কারণ আমি নিজেকে বা অন্য কোনো মানুষকে হতাশ করতে চাই না।’

উল্লেখ্য, ইংল্যান্ডে অনুষ্ঠিত গত ওয়ানডে বিশ্বকাপে প্রোটিয়া দলের ভয়ানক খারাপ পারফর্মেন্স দেখে অবসর ভাঙতে চেয়েছিলেন সুপারস্টার এবিডি ভিলিয়ার্স। কিন্তু তৎকালীন প্রোটিয়া দল তাকে গ্রহণ করেনি।