বন্দর নগরী

অস্ত্র ব্যবসায়ী আলী আকবর গ্রেফতার

অস্ত্রসহ গ্রেফতার আলী আকবর। ছবি: সংগৃহীত

রাইজিং কক্স ডেস্ক : বাঁশখালী থেকে অস্ত্র সংগ্রহ করে নোয়াখালীতে নিয়ে যাওয়ার সময় মো. আলী আকবর (৫০) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার কাছ থেকে চারটি ওয়ানশুটার গান ও ২৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

শনিবার (৩০ নভেম্বর) ভোরে কর্ণফুলীর শিকলবাহা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শিকলবাহা শাহজালাল মেট্রেসের সামনে থেকে আলী আকবরকে গ্রেফতার করা হয়। তার কাছে থাকা একটি প্লাস্টিকের ব্যাগ তল্লাশি করে চারটি ওয়ানশুটার গান ও ২৩ রাউন্ড গুলি পাওয়া যায়।

মো. আলী আকবর নোয়াখালী জেলার হাতিয়া বয়ারচর এলাকার নুর আহমদের ছেলে।

র‌্যাব-৭ এর অপারেশন অফিসার মো. মাশকুর রহমান বলেন, বাঁশখালী থেকে এসব অস্ত্র ও গুলি সংগ্রহ করেছে আলী আকবর। অস্ত্র ও গুলিগুলো নিয়ে নোয়াখালীর হাতিয়া যাচ্ছিল। আলী আকবর জিজ্ঞাসাবাদে জানিয়েছে- হাতিয়া এলাকার জলদস্যুদের কাছে তিনি নিয়মিত অস্ত্র বিক্রি করেন। এসব অস্ত্র জলদস্যুদের কাছে বিক্রি করার জন্য নিয়ে যাচ্ছিলেন।

তিনি বলেন, আলী আকবর একজন পেশাদার অস্ত্র ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে তিনি অস্ত্র ব্যবসা করে আসছেন। শনিবার ভোরে তিনি র‌্যাব সদস্যদের চোখ ফাঁকি দিতে পায়ে হেঁটে চট্টগ্রাম শহরে ঢুকছিলেন। লুঙ্গি পড়ে সাধারণ মানুষের বেশ ধারণ করে অস্ত্র নিয়ে যাচ্ছিলেন তিনি।