বন্দর নগরী

আনোয়ারায় ১ লাখ ২৫ হাজার ইয়াবা উদ্ধার, আটক ১

নিউজ ডেস্ক : আনোয়ারা উপজেলার গহিরা পূর্ব ঘাটকূল এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ২৫ হাজার ৪০০ পিস ইয়াবাসহ মনোয়ারুল ইসলাম (৪০) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২৭ সেপ্টেম্বর) র‌্যাবের পক্ষ থেকে তাকে আটকের বিষয়টি জানানো হয়। মনোয়ারুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়। মনোয়ারুল ইসলামের বাড়িতে প্লাস্টিকের বস্তায় ভরে লুকিয়ে রাখা হয়েছিল এসব ইয়াবা। এগুলা সম্প্রতি মিয়ানমার থেকে বাংলাদেশে নিয়ে আসা হয়েছে বলে জানতে পেরেছে র‌্যাব।

আটক মনোয়ারুল ইসলাম আনোয়ারা উপজেলার গহিরা পূর্ব ঘাটকূল এলাকার আব্দুল মান্নানের ছেলে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বলেন, গহিরা পূর্ব ঘাটকূল এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ২৫ হাজার ৪০০ পিস ইয়াবাসহ মনোয়ারুল ইসলাম নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। মনোয়ারুল ইসলামের বাড়িতে প্লাস্টিকের বস্তায় ভরে লুকিয়ে রাখা হয়েছিল এসব ইয়াবা। এগুলা সম্প্রতি মিয়ানমার থেকে বাংলাদেশে নিয়ে আসা হয়েছে। আটক মনোয়ারুল ইসলামকে আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান বলেন, মনোয়ারুল ইসলাম একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। মিয়ানমার থেকে সমুদ্রপথে ইয়াবা এনে দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে। গত ১৪ সেপ্টেম্বর গহিরা এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা ১ লাখ ৬৫ হাজার ১৩০ পিসের একটি ইয়াবার চালান আটক করে। এ চালানটিও মনোয়ারুল ইসলাম ও তার সহযোগীদের।

মো. মাশকুর রহমান বলেন, মনোয়ারুল ইসলামের সঙ্গে আরও বেশ কয়েকজন মাদক ব্যবসায়ী জড়িত রয়েছে। তাদের বিষয়ে তথ্য পেয়েছি আমরা। তাদের আটকের চেষ্টা চলছে।