আবারও ‘কউক’ চেয়ারম্যানের দায়িত্ব নিলেন ফোরকান

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান হিসেবে তৃতীয় মেয়াদে কাজ শুরু করলেন লে. কর্ণেল (অব.) ফোরকান আহমেদ। গতকাল রোববার (১৬ আগষ্ট) থেকে তিনি আনুষ্ঠানিক ভাবে তৃতীয়বারের মতো দায়িত্বগ্রহণ করেন। তিনি আগামি দুইবছর এই পদে অধিষ্টিত থাকবেন। ইতোপূর্বে তিনি একই পদে টানা দুইবার দায়িত্ব পালন করেছেন।

গত ৪ আগষ্ট তিনি তৃতীয় মেয়াদের জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। যদিও গত ১৪ আগষ্ট থেকে তাঁর এই নিয়োগ কার্যকর হওয়ার কথা থাকলেও তিনি ১৬ আগষ্ট তৃতীয় মেয়াদে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

তবে গত ১৩ আগষ্ট তাঁর কউক চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় মেয়াদের সময়সীমা শেষ হয়েছে।

সূত্র মতে, গত ৪ আগষ্ট বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপ-সচিব মো. অলিউর রহমান লে. কর্ণেল অব. ফোরকান আহমেদের নিয়োগ চুড়ান্ত করেন। তিনি মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে এই নিয়োগ আদেশ কার্যকর করেছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারিকৃত এই সংক্রান্ত প্রজ্ঞাপনে জানানো হয়, যুগ্ম সচিব পদমর্যাদায় আগামি দুই বছরের জন্য লে. কর্ণেল (অব.) ফোরকান আহমেদকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি যুগ্মসচিব পদমর্যাদায় বেতন-ভাতা ও আনুষাঙ্গিক সুযোগ সুবিধা ভোগ করবেন।

ইতোপূর্বে প্রতিবার দুইবছর করে দুই দফায় চার বছর কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ সেনাবাহিনী থেকে লে. কর্ণেল হিসেবে অবসর নেয়া ফোরকান আহমদ। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদটি চলতি বছরের জানুয়ারি থেকে যুগ্মসচিব মর্যাদায় উন্নীত করেছে সরকার।

তিনি বর্তমানে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবেও রাজনৈতিক দায়িত্ব পালন করছেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।