আরও দুই বিশ্বকাপ খেলতে চান গেইল

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : স্বঘোষিত ইউনিভার্স বস ক্রিস গেইলের বয়স এখন ৪১ বছর, তবে অবসরের কোনো চিন্তা তার এখনই নেই। যদিও এর আগে একবার বলেছিলেন ২০১৯ বিশ্বকাপের পরে অবসরে যাবেন কিন্তু এখন আবার জানিয়েছেন আগামী দুইটি বিশ্বকাপ খেলতে চান এই মারকুটে ব্যাটসম্যান।

২০১৯ সালের বিশ্বকাপে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের পক্ষে খেলেছেন গেইল। তারপরে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে তার ব্যাটিং বিনোদন দেখার সুযোগ হলেও জাতীয় দলের পক্ষে তার ব্যাটিং দেখার সুযোগ মেলেনি। সর্বশেষ খেলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তার পারফরম্যান্স ছিল দুর্দান্ত। অসুস্থতার কারণে প্রথমদিকে সুযোগ না পেলেও সুস্থ হয়ে দলে ফিরেই ৩ ফিফটিতে করেছিলেন ২৮৮ রান।

৪১ বছর বয়সী এই ব্যাটসম্যান সম্প্রতি সাক্ষাৎকালে জানিয়েছেন সহসায় অবসরের কোনো চিন্তা তার নেই। আগামী দুইটি টি-্টোয়েন্টি বিশ্বকাপ, অর্থাৎ ২০২১ সালে ভারতে ও ২০২২ সালে অস্ট্রেলিয়ায়, খেলতে চান এই ক্যারিবিয়ান ক্রিকেটার। অন্তত ৪৫ বছর বয়স পর্যন্ত খেলার কথা জানিয়েছেন গেইল। এক্ষেত্রে বয়স কেবলই একটি সংখ্যা কিনা এই প্রশ্নের জবাবে গেইল বলেন, ‘হ্যা, অবশ্যই।’

তিনি বলেন, ‘এখনই অবসরের কোনো চিন্তা নেই। আমি বিশ্বাস করি যে আমি এখনো ৫ বছর খেলতে পারব, মানে ৪৫ এর আগে অবসরের কোনো সুযোগ নেই। আর হ্যা, এখনো দুইটি বিশ্বকাপ বাকি (খেলা)।’

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে এখন পর্যন্ত সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড এই বাঁহাতি ব্যাটসম্যানের। তিন সংস্করণ মিলিয়ে তিনি মোট ৪৬১টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। টেস্টে ১০৩ ম্যাচে ৭২১৫ রান, ওয়ানডেতে ৩০০ ম্যাচে ১০৪৮০ রান ও টি-টোয়েন্টিতে ৫৮ ম্যাচে ১৬২৭ রান গেইলের নামের পাশে।

তার মূল পরিচয় ব্যাটসম্যান হলেও ডানহাতি অফস্পিনে কিন্তু গেইল বেশ কার্যকরী একজন বোলারও। টেস্টে ৭৩টি উইকেট, ওয়ানডেতে ১৬৭টি ও টি-টোয়েন্টিতে ১৮টি উইকেট আছে তার দখলে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।