ইংলিশ মিডিয়াম স্কুলেও করতে হবে ম্যানেজিং কমিটি

রাইজিং কক্স ডেস্ক : বিদেশি কারিকুলামে পরিচালিত ইংলিশ মিডিয়াম স্কুলগুলোতে এখন থেকে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে হবে। এ ছাড়া স্কুলের ব্যয়ের হিসাবও অভিভাবকদের দিতে হবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের স্কুল পরিদর্শক মো. আবুল মনছুর ভুঞা।

তিনি বলেন, স্কুলে নিয়মের স্বচ্ছতা ও গতিশীলতা আনতে আমরা এ উদ্যোগ নিয়েছি। সাধারণ স্কুলগুলোর মতো ইংলিশ মিডিয়াম স্কুলেরও ম্যানেজিং কমিটি থাকতে হবে। কমিটি প্রতিষ্ঠান প্রধানকে নিয়ে ব্যয় বিবরণী তৈরি করবে। প্রতি অর্থবছরের শেষে হিসাব নিরীক্ষা সম্পাদন করে সংশ্নিষ্টদের কাছে পাঠাতে হবে। এর মাধ্যমে কাজের গতিশীলতার পাশাপাশি জবাবদিহিও বাড়বে বলে মনে করেন তিনি।

এদিকে, ৪ আগস্ট নিবন্ধনপ্রাপ্ত ইংরেজি মাধ্যম স্কুলের তালিকা প্রকাশ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। তালিকায় নিবন্ধনপ্রাপ্ত ও সাময়িক নিবন্ধনপ্রাপ্ত ১১৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের নাম রয়েছে। এর আগে গত ২৯ জুলাই বিদেশি পাঠ্যক্রমে পরিচালিত বাংলাদেশের ইংরেজি মাধ্যমের স্কুলগুলোর পূর্ণাঙ্গ ব্যয় বিবরণী অভিভাবকদের লিখিতভাবে জানাতে নির্দেশ দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। -সমকাল

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।