আন্তর্জাতিক

ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রী এবং তার স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত

রাইজিং কক্স ডেস্ক : ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রী ইয়াকভ লিটজম্যান এবং তার স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (১ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রীর দফতর থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদন অনুযায়ী, করোনায় আক্রান্ত ৭১ বছর বয়সী ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী ও তার স্ত্রীর অবস্থা এখন স্থিতিশীল। তারা আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিতে শুরু করেছেন।

ইসরায়েল সরকারের সবচেয়ে জ্যেষ্ঠ মন্ত্রী হিসেবে ইয়াকোভ লিৎটজম্যান করোনায় আক্রান্ত হলেন। তিনি বাড়িতে বসেই সরকারি কাজকর্ম করার ঘোষণা দিয়েছেন।

এর আগে সোমবার ইসরায়েলি প্রধানমন্ত্রীর নেসেট বিষয়ক উপদেষ্টা করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হলে কোয়ারেন্টিনে প্রবেশ করেন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। একই সঙ্গে তার ঘনিষ্ঠ উপদেষ্টারাও কোয়ারেন্টিনে থাকা শুরু করেছেন।

প্রাণঘাতী করোনা ভাইরাসে একদিনে যুক্তরাষ্ট্রে মারা গেছেন রেকর্ড সংখ্যক ১ হাজার ২শ ৮২ জন। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজারের বেশি। আর আক্রান্ত হয়েছেন ২ লাখের বেশি।

যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ ডেবোরাহ বিরকস হোয়াইট হাউজে জানিয়েছেন, এই মাসের মধ্যেই করোনা ভাইরাসের অ্যান্টিবডি পরীক্ষা করা সম্ভব হবে। ইতালীতে ১ লাখের বেশির আক্রান্তের বিপরীতে মারা গেছেন ১৩ হাজারর বেশি।

এদিকে ভারতের মুম্বাইতে অবস্থিত এশিয়ার বৃহত্তম বস্তিতে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। মৃত ব্যক্তি যে বাড়িতে থাকতেন সেখানকার ৭ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। করোনা ভাইরাসের কারণে ব্রটিশ এয়ারওয়েজ তার ৩৬ হাজার কর্মীকে বরখাস্তের ঘোষণা দিয়েছে।