সারাদেশ

উখিয়ায় ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ

এম.কলিম উল্লাহ, উখিয়া : করোনা প্রাদুর্ভাবের এই দুর্যোগপূর্ণ সময়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওলানা মোহাম্মদ আলীর ব্যবস্থাপনায় উখিয়ার প্রায় দেড়শ অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে করোনা ভাইরাসের কারণে রোজগার বন্ধ হয়ে যাওয়া উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ডিগলিয়া পালং ৪ ওয়ার্ডের দিনমজুর ও পেশাজীবী মানুষদের মধ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ রেজাউল করীমের আহবানে অব্যাহত ত্রাণ বিতরণে ধারাবাহিকতায় এই ত্রাণ বিতরণ করা হয়েছে বলে জানান জেলা সভাপতি মাওঃ মোঃ আলী। বিতরণ করা খাদ্যের মধ্যে রয়েছে–১০ কেজি চাল,ডাল, তেল, পেয়াজ, চিনি, আলু, সাবানসহ স্বাস্থ্য সুরক্ষার সামগ্রী। সামাজিক দূরত্ব বজায় রেখে অত্র ওয়ার্ডের জনপ্রতিনিধি শাহেদুল ইসলাম (রোমান) এর উপস্থিতে বিভিন্ন পেশাজীবী মানুষের হাতে ও বাড়ি বাড়ি গিয়ে সহায়তা সামগ্রী তুলে দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওলানা মোহাম্মদ আলী।

পাশাপাশি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সাধারণ মানুষকে অপ্রয়োজনে বাইরে বের না হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করার আহ্বান জানান। বিশেষ প্রয়োজনে বাইরে গেলে মাক্স ব্যবহার, সাবান দিয়ে হাত ধোয়া ও বেশি বেশি আল্লাহ পাকের নিকট ইবাদত ও ক্ষমা প্রার্থনা করতে অনুরোধ করেন তিনি। প্রয়োজনে খাদ্য সংকট দূর করতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া অব্যাহত রাখবেন বলে আশ্বাস দেন।

বিতরণ কালে ইসলামী আন্দোলন বাংলাদেশ উখিয়া উপজেলা শাখা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।