উখিয়ায় পুলিশের উপর হামলা চালিয়ে আসামি ছিনতাই, আটক ২

প্রতীকী ছবি

ফারুক আহমদ, উখিয়া : কক্সবাজারের উখিয়ার রত্নাপালং ইউনিয়নের জাফর পল্লান পাড়া গ্রামে শুক্রবার দুপুরে পুলিশের উপর হামলা চালিয়ে  হ্যান্ডকাফ পরা অবস্থায় আসামি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমদ সঞ্জুর মোর্শেদের নির্দেশে অতিরিক্ত পুলিশের দল  ঘটনাস্থলে গিয়ে ওইদিন  সন্ধ্যায় অভিযান চালিয়ে  পলাতক আসামি আলাউদ্দিন ও নুরুল হক কে পুনরায় গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। অভিযানে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী  স্থানীয় মেম্বার মীর আহমদ চৌধুরী সহ স্থানীয় জনতা সহযোগিতা করেন।

জানা যায়, উপজেলার রত্নাপালং ইউনিয়নের ৬  নম্বর ওয়ার্ডের জাফর পল্লান পাড়া গ্রামের হাকিম মিয়ার ছেলে আলাউদ্দিনের বাড়িতে দীর্ঘদিন ধরে ইয়াবা ক্রয়-বিক্রয় করে আসছিল। বলতে গেলে তার বাড়িটি ইয়াবা আস্তানায় পরিণত হয়।

গ্রাম পুলিশের সদস্য শাহজাহান জানান, শুক্রবার দুপুরে থানার সাব-ইন্সপেক্টর বিকাশ ও রাজিব এর নেতৃত্বে  একদল পুলিশ ইয়াবার  আস্তানায় অভিযান চালিয়ে আলাউদ্দিন  ও  মতিউর রহমানের পুত্র নুরুল হক কে গ্রেপ্তার করে।

স্থানীয় মেম্বার মীর আহমেদ চৌধুরী জানান, ইয়াবা কারবারীদের কে গ্রেপ্তার করে হ্যান্ডকাফ পরিয়ে থানায় নিয়ে আসার সময় ঊশৃংখল মহিলা পুলিশের উপর হামলা চালায়। প্রত্যক্ষদর্শীরা জানায়, ইয়াবা কারবারিদের সহযোগিতায় তাদের লেলিয়ে দেওয়া ঊশৃংখল মহিলা পুলিশকে ঘেরাও করে এলোপাথাড়ি টানাহেঁচড়া ও পুলিশের হাতে কামড় দিয়ে ধৃত আসামীদেরকে ছিনিয়ে নেয়।

এদিকে খবর পেয়ে থানা থেকে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৬ ঘন্টা ব্যাপী অভিযান চালিয়ে হ্যান্ডকাপসহ পালিয়ে যাওয়া আসামি আলাউদ্দিন ও নুরুল হক কে পুনরায় গ্রেপ্তার করতে সক্ষম হয়। পালিয়ে যাওয়া আসামিরা পার্শ্ববর্তী একটি টয়লেটে দীর্ঘ সময় ধরে আত্মগোপন ছিল।

উখিয়া থানার ডিউটি অফিসার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এ ব্যাপারে সরকারি কাজে বাধা ও মাদক আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।