উখিয়াকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে কুতুবদিয়া

ম্যাচের একটি মূহুর্ত

ক্রীড়া সংবাদদাতা : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কক্সবাজার পৌরসভা আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম রাউন্ডের খেলা সম্পন্ন হয়েছে।

এতে চূড়ান্ত হয়েছে সেমিফাইনালের লাইন—আপ। সর্বশেষ সেমিফাইনালে উঠেছে দ্বীপ উপজেলা কুতুবদিয়া। এর আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে রামু, টেকনাফ ও সদর উপজেলা।

সোমবার (১৮ জানুয়ারি) বিকালে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে মুখোমুখি হয় উখিয়া ও কুতুবদিয়া উপজেলা। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় উখিয়ার বিরুদ্ধে ২—১ গোলে ঘাম ঝরানো জয় পেয়েছে দ্বীপ উপজেলা কুতুবদিয়া। তবে হারলেও উখিয়ার খেলোয়াড়দের অসাধারণ ফুটবল নৈপূণ্যে উচ্ছ্বসিত ছিল সমর্থকেরা। খেলার প্রথমার্ধ থেকে বেশ চাঙা হয়ে উঠে দু’দলের ফরোয়ার্ড ও মিডফিল্ডারেরা। আক্রমণ পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়িয়ে পড়ে দর্শক গ্যালারিতেও। তবে ম্যাচের ১৫ মিনিটে হতাশায় ডুবে উখিয়া শিবির। এসময় কুতুবদিয়ার ৭নং জার্সিধারী মিজবাহ উদ্দিন কাউন্টার এ্যাটাক থেকে উখিয়ার গোল রক্ষককে বোকা বানিয়ে বল পাঠিয়ে দেয় জালে। এতে ১—০ গোলে এগিয়ে যায় দল। গোল খেয়ে বেশ এলোমেলো খেলতে থাকে উখিয়া। তবে ম্যাচের ৩০ মিনিটের পর নিজেদের গুছিয়ে নেয় তারা। ৩৩ মিনিটে হতাশার অন্ধকারে আলো জ¦ালায় উখিয়ার ৭নং জার্সিধারী আকিব। কুতুবদিয়ার রক্ষণভাগের পাহারদারদের চোখ ফাঁকি দিয়ে পরাস্ত করে গোল রক্ষককে। ফলে স্কোর লাইনে ১—১ গোলের সমতা আসে।

দ্বিতীয়ার্ধে ফের শুরু হয় এগিয়ে যাওয়ার লড়াই। এসময় সবার চোখে মুখে জয় ছিনিয়ে নেয়ার প্রত্যয়। ম্যাচটিতে পাত্তাই পায়নি কচ্ছপ গতির খেলা। দুই দলের তীব্র গতির খেলা চমৎকার খেলা নজর কেড়েছে সবার। বল দখল, পাস ও শটে তারতম্য ছিল ১৯—২০ মাত্র। কিন্তু খেলার ৫৫ মিনিটে পাল্টে যায় গণেশ।

ডানপ্রান্ত থেকে স্ট্রাইকার বাতুর পাসে ডি—বক্সের মধ্যে বল পেয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে তা জালে পাঠিয়ে দেন কুতুবদিয়ার ৭নং জার্সিধারী মিজবাহ উদ্দিন। এতে ফলাফল হয় ২—১ গোলে। আর মিজবাহর ঝুঁড়িতে জমা হয় ২টি গোল। ম্যাচের ফাঁকে ফাঁকে উখিয়া একাধিক আক্রমণ করলেও সমতায় ফেরাতে ব্যর্থ হয়। যার ফলে ২—১ স্কোরলাইন রেখেই মাঠ ছেড়েছে তারা। এতে বিজয় উল্লাসে ফেটে পড়ে কুতুবদিয়া শিবির।

অতিথিদের হাত থেকে ম্যাচ সেরার পুরস্কার গ্রহণ করছেন উখিয়ার আকিব।

অলরাউন্ডার নৈপূণ্যে ম্যাচ সেরা হয় উখিয়ার আকিব। তাকে ম্যান অব দ্যা ম্যাচের ট্রফি তুলে দেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান এড. ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী ও টুর্নামেন্ট কমিটির আহবায়ক প্যানেল মেয়র—২ হেলাল উদ্দিন কবির।

কুতুবদিয়া উপজেলা : আয়ুব খান, নুরুল আলম, হাসান মুরাদ, মামুনুল ইসলাম (অধিনায়ক), মিল্টন, প্রম্নহ্লা সিং মারমা, মিজবাহ উদ্দিন, সাইমুন, নিয়ামত উল্লাহ, আক্তার হোসেন, নেছার হাসান, ডারলু দাশ, মো. মুজাহিদ, মিজানুর রহমান, ম্যানেজার বিমল কান্তি শীল ও কোচ পিউলি।

উখিয়া উপজেলা : মিনহাজ (গোল রক্ষক), হেলাল উদ্দিন, লিকা, পিকা বড়ুয়া, মিথুন বড়ুয়া, দেলোয়ার হোসেন, আকিব, মামুন, শেখ জামাল, মুন্না, সরওয়ার কামাল, সাইফুল ইসলাম, রুমেল, আবেল, ম্যানেজার দেলোয়ার হোসেন ও কোচ আলমগীর।

ম্যাচ রেফারিঃ আবুল কাশেম, সহকারি রেফারিঃ মোহাম্মদ রশিদ, ওমর ফারুক মাসুম ও ফরিদুল আলম।

মঙ্গলবার (১৯ জানুয়ারী) প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে রামু ও টেকনাফ উপজেলা।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।