উখিয়া

উখিয়ার গ্রামীণ জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে কাজ করছে ‘রিক’

উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা : রোহিঙ্গা আগমনের ফলে ক্ষতিগ্রস্থ স্থানীয় জনগনের জন্য একাধিক প্রকল্প নিয়ে কাজ করছে এনজিও সংস্থা রিক। এরিই অংশ হিসেবে খাদ্য নিরাপত্তা ও পুষ্টিমান উন্নয়ন প্রকল্প নাম একটি প্রকল্প নিয়ে কাজ করছে রিক। আন্তজার্তিক এনজিও সংস্থা ডব্লিউ এফ পির সহাযোগিতায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় উখিয়া উপজেলা সন্মেলন কক্ষে অনুষ্টিত ত্রৈমাসিক সভায় এ প্রকল্পের বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অঅনুষ্টিত সভায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডব্লিউ এফ পির প্রোগ্রাম অফিসার আমির হোসেন, মুস্তাফিজুর রহমান, রিকের জেনারেল ম্যানেজার আলাউদ্দিন খান,ডিজিএম আব্দুর রশিদ, রত্নাপালং ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী,রিকের প্রকল্প সমন্নয়কারী জাবেরুল হক, শিক্ষা অফিসার সুব্রত কুমার, সমাজসেবা কর্মকর্তা কবির আহামদ, প্রানী সম্পদ কর্মকর্তা শাহাব উদ্দিন। অনুষ্টানটি সঞ্চালনা করেন রিকের প্রকল্প সমন্নয়কারী রুহুল কুদ্দুস।

প্রকল্প সমন্নয়কারী রুহুল কুদ্দুস জানান,উখিয়ার স্থানীয় জনগনের জন্য রিক কাজ করে যাচ্ছে। বিশেষ করে গ্রামীণ জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে তাদের সেলাই প্রশিক্ষণ সহ সব্জি, ফার্ম করার জন্য নগদ অর্থ সহায়তা দিয়ে যাচ্ছে।