উখিয়া

উখিয়ায় অনুমোদনহীন ল্যাবে অভিযান, ১লাখ টাকা জরিমানা

ডিজিটাল ল্যাবে অভিযানের চিত্র। ছবি: সংগৃহীত

শফিক আজাদ, উখিয়া : উখিয়া উপজেলার বিভিন্ন স্থানে অনুমোদন বিহীন যত্রতত্র ল্যাব, ক্লিনিক স্থাপন করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। গ্রাম-গঞ্জের সহজ-সরল লোকজনদেরকে ঠকিয়ে এসব হাতিয়ে নেওয়ার অভিযোগ তুলেছেন এলাকার সচেতন মহল। যার প্রেক্ষিতে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে উপজেলার বালুখালী পানবাজারে নব প্রতিষ্ঠিত ডিজিটাল ল্যাবকে ১ লাখ টাকা জরিমানা আদায় করেছে।

শনিবার দুুপুরে এ অভিযান পরিচালনা করেন ইউএনও।

অভিযানে নেতৃত্বদানকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নিকারুজ্জামান চৌধুরী বলেন, কোন প্রকার অনুমোদন বিহীন ল্যাব প্রতিষ্টা করে নিরহ লোকজনকে হয়রানি করে আসছিল। এমন অভিযোগের ভিত্তিতে শনিবার বালুখালী পানবাজারের স্থাপিত বালুখালী ডিজিটাল ল্যাবে অভিযান চালিয়ে ১লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

স্থানীয় রশিদ আহমদ জানান, ল্যাবটি চালু করার পর থেকে অদক্ষ্য,অযোগ্য টেকনিশিয়ান দিয়ে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করে আসছিল। এতে অনেকে প্রতারণার শিকার হয়েছে। ল্যাবটি জরিমানা আদায়ের পাশাপাশি স্থায়ী ভাবে বন্ধ করে দেওয়া দরকার ছিল বলে তিনি মন্তব্য করেন। অভিযানের উপজেলা সেনিটারী ইন্সেপক্টর নুরুল আলমসহ পুলিশ,আনসার সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অভিযোগ উঠেছে, বালুখালীসহ উখিয়া উপজেলার আনাচে-কানাচে বেপরোয়া ভাবে গড়ে উঠেছে অসংখ্য ল্যাব-ক্লিনিক। এ গুলো বন্ধ করা না হলে সহজ-সরল লোকজন প্রতিনিয়ত প্রতারণার শিকার হচ্ছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন