উখিয়ায় আল খায়ের ফাউন্ডেশনের উদ্যোগে স্থানীয়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

ত্রাণ সামগ্রী তুলে দিচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। ছবিঃ রাইজিং কক্স

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালীতে রোহিঙ্গা ক্যাম্পের সাথে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয় বাংলাদেশি ২৫০টি পরিবারকে জরুরি ত্রাণ সাহয়তা দিয়েছে আল খায়ের ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর ১ টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সিকাদার বাড়ি মসজিদ মাঠে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন রাজাপালং ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি মেম্বার সরোয়ার কামাল পাশা, জেলার স্থানীয় পত্রিকা দৈনিক সাগর দেশ এর সহকারী সম্পাদক সিকান্দার আবু জাফর হিরো, উখিয়া অনলাইন প্রেস ক্লাবের অর্থ সম্পাদক এম. সালাহ উদ্দিন আকাশ, আল খায়ের ফাউন্ডেশনের মেডিক্যাল অফিসার ডাঃ শরিফুল ইসলাম সাগর প্রমুখ।

স্বাস্থ্যবিধি মেনে স্থানীয়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন আল খায়ের ফাউন্ডেশন। ছবি: রাইজিং কক্স

এ সময় উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, রোহিঙ্গাদের সাথে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয় বাংলাদেশি জনগোষ্ঠীর মাঝে আল খায়ের ফাউন্ডেশন এর পক্ষ থেকে জরুরি ত্রাণ সহায়তা দেওয়ায় স্থানীয় অসহায় পরিবারগুলো রমজানের আগে উপকৃত হবে এবং ভবিষ্যতে আল খায়ের ফাউন্ডেশনের এই মহৎ কাজের সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

ত্রাণসামগ্রীর মধ্যে ছিল চাল ২০ কেজি, ডাল ২ কেজি, তেল ২ লিটার, আটা ২ কেজি, চিনি ২ কেজি, ছোলা ১ কেজি, লবণ ১ কেজি।

উল্লেখ্য, গত সোমবার (২২ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে উখিয়ার চারটি রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। মৃতদেহ উদ্ধার করা হয় ১৫ টি। নিখোঁজ হয় অনেকেই। আহত হয়েছে ৫’শতেরও বেশি মানুষ। আশ্রয়হীণ হয়ে পড়ে ৫০ হাজারে মত রোহিঙ্গা ও বাংলাদেশি নাগরিক। আগুন নিয়ন্ত্রণহীন হয়ে ছড়িয়ে পড়ে স্থানীয় জনগোষ্ঠীর বসত বাড়িতেও।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।