উখিয়ারাজনীতি

উখিয়ায় করোনা প্রতিরোধে টিপুর সচেতনতামূলক কর্মসূচি

করোনা প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচিতে টিপু

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস প্রতিরোধ ও জনসচেতনতায় সাবান, মাস্ক ও লিফলেট বিতরণ করছে উখিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুল আমিন টিপু। টিপুর নেতৃত্বে রোববার বিভিন্ন এলাকায় এসব সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে টিপু বলেন, দেশের সকল দুর্যোগকালীন সময়ে ছাত্রলীগ তার ভূমিকা রেখেছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধ ও মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে আজ ছাত্রলীগ আবার মাঠে নেমেছে।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দিনমজুর ও দরিদ্র মানুষদের রক্ষায় ছাত্রলীগ সারা বাংলাদেশে পরিশ্রম করে যাচ্ছে।

বিশ্বজুরে মহামারী আকার ধারণ করেছে প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯)। সর্বশেষ খবর অনুযায়ী মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০ হাজার। এছাড়া আক্রান্ত হয়েছে পৌনে সাত লাখের কাছাকাছি মানুষ। ভয়াবহ এই করোনাভাইরাস চীন থেকে ছড়ালেও এখন এর মহামারীর কেন্দ্র হয়ে উঠেছে ইউরোপ।

শুধুমাত্র ইতালিতেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১০ হাজার ২৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মেডিকেল টিমের সদস্য রয়েছেন ৫১ জন। গতকাল একদিনেই মারা গেছেন ৮৮৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৯৭৪ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৯২ হাজার ৪৭২ জন। এছাড়া স্পেনে মারা গেছে ৫ হাজারের বেশি মানুষ। তবে আক্রান্তের দিক দিয়ে সবার ওপরে যুক্তরাষ্ট্র।

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছুঁই ছুঁই। দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ২৪ জন মারা গেছেন। এছাড়া পাকিস্তানে আক্রান্তের সংখ্যা প্রায় ১৫শ ছাড়িয়েছে। মারা গেছেন ১২ জন। এছাড়া বাংলাদেশ ৪৮ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে পাচজন মারা গেছেন। আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন।

সচেতনতায়- রাইজিং কক্স ডটকম