আইন আদালতউখিয়া

উখিয়ায় চাঁদাবাজির দায়ে যুবকের কারাদণ্ড

প্রতিকী ছবি

রাইজিং কক্স ডেস্ক : কক্সবাজারের উখিয়ায় সাংবাদিক পরিচয় দিয়ে জন উপদ্রব সৃষ্টি ও বিভিন্ন এলাকার জনগনের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগে কথির জাতীয় মানবাধিকার ক্রাইম রিপোর্টস সোসাইটির সাধারন সম্পাদক রহিম উল্লাহ (৩০) কে আটক করে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিকারুজ্জামান চৌধুরী।

স্থানীয় জনগনের অভিযোগের প্রেক্ষিতে বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭ টায় কোটবাজার আরব সিটি সেন্টার থেকে তাকে আটক করা হয়।

আটক রহিম উল্লাহ উপজেলার রত্নাপালং ইউনিয়নেরর দক্ষিণ ক্লাস পাড়া এলাকার হাফেজ আবুল হোসেনের পুত্র।

হলদিয়া পালং এলাকার স্থানীয় বাসিন্দা শফিউল আলম জানান, জাতীয় মানবাধিকার ক্রাইম রিপোর্টস নাম দিয়ে একটি গ্রুপ হলদিয়া, রত্নাপালং ইউনিয়নের বিভিন্ন এলাকায় গিয়ে সমিতির নামে শতাধিক ব্যাক্তির নিকট থেকে টাকা নিয়ে প্রতারণা করে আসছিল।

জানা গেছে, আটক রহিম উল্লাহ বিভিন্ন এলাকায় ফেরি করে ইলেকট্রিক সামগ্রী বিক্রি করত। পাশাপাশি সাংবাদিক পরিচয়ে একটি গ্রুপ তৈরী করে চাঁদাবাজি করে আসছিল।

আটক রহিম উল্লাহ জানান, জাতীয় মানবাধিকার ক্রাইম রিপোর্টস সোসাইটি উখিয়া শাখায় ১৬ জন নিয়ে গঠিত। এর সভাপতি কোটবাজার রোলারডেবা এলাকার জাহাংগীর আলম, সহ সভাপতি কোটবাজারের মোজাম্মেল, সহ সম্পাদক হিজলিয়ার রাসেলসহ বিভিন্ন এলাকার ১৬ জন রয়েছে। তারা উখিয়া উপজেলা এলাকায় সাংবাদিক পরিচয়ে বিভিন্ন জনের কাছ থেকে টাকা আদায় করেছে বলে রহিম উল্লাহ স্বীকার করেন।