উখিয়া

উখিয়ায় দোকান ভাংচুর ও মালামাল লুটপাট করেছে দুর্বৃত্তরা

ফারুক আহমদ, উখিয়া : উখিয়া উপজেলার বালুখালী বাজারে দুর্বৃত্তরা হামলা চালিয়ে দোকান ভাংচুরসহ মালামাল লুটপাট করার খবর পাওয়া গেছে।

বহু মাদক মামলার আসামি ও চিহ্নিত ইয়াবা কারবারির নেতৃত্বে ভাংচুরের ঘটনা ঘটেছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা এমন অভিযোগ করেন।

জানা যায়, উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালি জমিদার পাড়ার বাসিন্দা অছিউর রহমানের মালিকানাধীন জাগায় কয়েকটি দোকান তৈরি করে ব্যবসা বাণিজ্য চালিয়ে আসছিল।

উখিয়া থানায় দায়ের কৃত এজাহার সূত্রে জানা গেছে একই এলাকার হাজী আকবর ছেলে জুনু (প্রকাশ জুইন্ন্যা) দীর্ঘদিন ধরে উক্ত জবরদখলের অপচেষ্টা চালিয়ে আসছিল। এর ধারাবাহিকতায় গত ৩ মার্চ সোমবার সকালে জুইন্ন্যার নেতৃত্বে একদল ভাড়াটিয়া সন্ত্রাসী দোকান ভাঙচুরসহ তাণ্ডবলীলা চালিয়ে দোকান জদখলের চেষ্টা চালায়। ওই সময় বাধা দেওয়ার চেষ্টা করলে মারধরের হুমকি দেয়। এমনকি দোকানের মালামাল লুটপাট ও তছনছ করে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করেছে। জায়গার মালিক ও অছিউর রহমানের স্ত্রী রাবেয়া বেগম অভিযোগ করে বলেন আমার স্বামীর অনুপস্থিতিতে জুনু জায়গা জবর দখল করতে বালুবাজারস্থ ক্যাম্প রোড়ে আমাদের দোকান ভাঙচুর চালিয়েছে।

স্থানীয়রা জানান, জুনু একজন চিহ্নিত ইয়াবা কারবারি। তার বিরুদ্ধে থানায় মাদক সহ একাধিক মামলা রয়েছে।

এ ব্যাপারে রাবেয়া বেগম বাদী হয়ে থানায় জুনু তার ছেলে সৈয়দ আকবর ও ইমরানকে আসামি করে থানায় এজাহার দায়ের করেছে।

উখিয়া থানার ডিউটি অফিসার জানান, সরেজমিন তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন