সারাদেশ

উখিয়ায় পুকুর ভরাট করে ভবন নির্মান, কাজ বন্ধের নির্দেশ ইউএনও’র

উখিয়া সংবাদদাতা : উখিয়ার কুতুপালং এ ব্রাক অফিসের সামনে পুকুর ভরাট করে ভবন নির্মান কাজ বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার সকালে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরীর নির্দেশে উখিয়া ভূমি অফিসের সার্ভেয়ার ও তহসিলদার এসে ভবনের নির্মান কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

কুতুপালং এর ডাঃ নুরুল হকের পুত্র ইকবাল হোসেন বাপ্পী এই ভবনটি নির্মান করছেন বলে জানা যায়। প্রায় এক একর জায়গার পুকুরটি ভরাট করে গত বহুতল বিশিষ্ট ভবনের নির্মান কাজ চলছে। এর আগে থেকে পুকুরের একাংশ ভরাট করে বাপ্পী ৩ তলার একটি ভবন নির্মান কাজ চালিয়ে আসছিল।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিকারুজ্জামান চৌধুরী জানান, স্থানীয় লোকজনের অভিযোগের ভিত্তিতে কুতুপালংয়ে পুকুর ভরাট করে নির্মাণাধীন ভবনের কাজ বন্ধ করে দেওয়া হয়।মালিককে কাগজপত্র নিয়ে অফিসে যোগাযোগ করা বলা হয়েছে।  তবে তার নিজস্ব খতিয়ানভুক্ত জমি হয়ে থাকলে কোন আপত্তি নেই।

অভিযোগ উঠেছে উক্ত পুকুরের জমি নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন থেকে। এমনকি স্থানীয় রতন বড়ুয়া গং এ নিয়ে কক্সবাজার দেওয়ানী আদালতে মামলাও করেছেন। বর্তমানে মামলাটি চলমান রয়েছে।