উখিয়ায় বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক : ইতিহাস ঐতিহ্যের প্রাচীনতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উখিয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে হাজারো নেতাকর্মীর অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

৯ জানুয়ারি (শনিবার) বিকেল ৩টার দিকে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মকবুল হোসাইন মিথুনের সভাপতিত্বে দক্ষিণ এশিয়ার বৃহত্তম সংগঠনের জন্মদিন পালিত হয়।

সভাপতির বক্তব্যে মিথুন বলেন, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বেই ওই দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফৌজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয়।

তিনি বলেন, ৭৩ বছরে ছাত্রলীগের ইতিহাস হচ্ছে জাতির ভাষার অধিকার প্রতিষ্ঠা। মুক্তির স্বপ্ন বাস্তবায়ন। স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনা। গণতন্ত্র প্রগতির সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস।

এ উপলক্ষে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তোলন, কেক কেটে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ সুচনা করেন নেতাকর্মীরা। পরে সাবেক সকল নেতাকর্মীদের সম্মাননা স্মারক ও উত্তরীয় প্রদান করা হয়।

এর আগে ব্যানার, পেষ্টুন সহকারে সাবেক-বর্তমান উপজেলা, স্কুল-কলেজ, স্কুল-কলেজ, ওয়ার্ড-ইউনিয়ন ছাত্রলীগের হাজারো নেতাকর্মীর অংশগ্রহণে আনন্দ মিছিল ও শোভাযাত্রা সহকারে উখিয়া স্টেশন পদক্ষিণ করে।

এ সময় সাবেক উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি ও  শিক্ষক আবুল হোসাইন সিরাজী, সাবেক সভাপতি ও সাংবাদিক রফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মাষ্টার কামাল উদ্দিন, সাবেক সভাপতি শেখ গিয়াস উদ্দিন মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মাবু, সাবেক সভাপতি নুরুল হুদা, সাবেক সভাপতি মুজিবুল হক আজাদ, সাবেক সাধারণ সম্পাদক এম.এ মঞ্জুর, সাবেক সহ-সভাপতি এটিএম রশিদ, সাবেক ছাত্রলীগনেতা সাংবাদিক রতন কান্তি দে, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইমাম হোসাইন, উখিয়া কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য বশির আহমদ, কক্সবাজার কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুল ইসলাম, উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য জাহাঙ্গীর আলম, উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা মাসুদ আমিন শাকিল, সাবেক ছাত্রনেতা রাসেল উদ্দিন সুজন।

এ সময় বক্তারা বলেন, ছাত্রলীগের ঐতিহ্য ও ইতিহাসকে ধরে রাখার জন্য নবীন নেতাকর্মীদের প্রতি আহবান জানান। স্বাধীনতার পর থেকে দেশের ক্রান্তিকালীন সময়ে ছাত্রলীগ বুকের তাজা রক্ত দিয়ে দেশের স্বাধীনতাকে অক্ষুন্ন রাখার জন্য রাজপথে ভূমিকা রেখেছেন। আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে হবে। তবে কমিটি গঠন কিংবা নির্বাচন আসলে ত্যাগী ছাত্রনেতাদের মূল্যায়ন করার জন্য প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক খুরশেদ আলম। কোরআন তেলাওয়াত করেন ছাত্রলীগ নেতা মো: আব্দুল্লাহ।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।