উখিয়া

উখিয়ায় বসতভিটা জবরদখল নিতে গৃহবধুর উপর হামলার অভিযোগ

সংবাদদাতা : কক্সবাজারের উখিয়ায় বসত ভিটা জবর দখলে বাধাঁ দেয়ায় গৃহবধুর উপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় মরিয়ম বেগম নামে এক মহিলা গুরুতর আহত হয়েছে। তাকে স্থানীয়রা উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে জালিয়াপালং ইউনিয়নের রূপপতি এলাকার মৃত মোহাম্মদ এর ছেলে গুরা মিয়া (৫৫), নুরুল হক এর ছেলে ছৈয়দ করিম (৪৫)সহ ৪/৫ জন সংঘবদ্ধ হয়ে হামলা চালায়।

এসময় জালিয়াপালং ইউনিয়নের বাসিন্দা ছৈয়দ মো: ইমরান বশরের স্ত্রী মরিয়ম বেগম গুরুতর আহত হয়।

আহত মরিয়ম বেগমের স্বামী মো: ইমরান বশর অভিযোগ করে বলেন, গত ৭ বছর পূর্বে রূপপতি এলাকায় বসত ভিটায় পরিবার-পরিজন নিয়ে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছি। কিন্তু সম্প্রতি জমির মূল্য বৃদ্ধি পাওয়ায় স্থানীয় কিছু ভুমিদস্যুদের কু-নজরে পড়ে। যার প্রেক্ষিতে আমার অনুপস্থিতিতে বসত ভিটা জবর দখল করার চেষ্টা চালায়। ওই সময় আমার স্ত্রী মরিয়ম বাধা দিতে গেলে সংঘবদ্ধ জবরদখলকারীরা অতর্কিত হামলা চালিয়ে মারাত্মক ভাবে জখম করে। এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে উখিয়ায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযুক্ত ছৈয়দ করিমের সাথে যোগাযোগ করার জন্য তার মোবাইলে একাধিকবার চেষ্টা করেও রিসিভ না করা তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ প্রসঙ্গে উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিনা আকতার মরজু বলেন, অভিযোগ এখনো হাতে আসেনি। তবে খবর পেয়েছি মরিয়ম বেগম নামের এক গৃহবধু হামলা শিকার হয়েছে। অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।