উখিয়ায় মানুষ ও পশু খাদ্য একসাথে বিক্রি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় মানুষ এবং পশু খাদ্য এক সাথে বিক্রি করায় দুই প্রতিষ্টানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

১৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিকাল ৫টার দিকে উখিয়া উপজেলা পরিষদ গেইট সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান।

অভিযান পরিচালনাকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান, মৎস্য খাদ্য ও পশু খাদ্য আইন- ২০১০ অনুসারে মতে রিপু ডেইরী ফার্মকে ৫ হাজার টাকা এবং হাসান তেলাপিয়া নার্সারীকে ৫ হাজার টাকা করে দুই প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এক সাথে মানুষ ও পশু খাদ্য বিক্রি করা যাবে না। এ সময় লাইসেন্স বিহীন পশুখাদ্য বিক্রি না করার বিষয়েও ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শাহাব উদ্দিন বলেন, মৎস্য এবং পশু খাদ্য বিক্রি করার জন্য লাইসেন্স থাকা আবশ্যক। এ ব্যাপারে তাদেরকে ইতিপূর্বে সতর্ক করা হয়েছিল। মেয়াদোত্তীর্ণ খাদ্য বিক্রি এবং মানুষ ও পশু খাদ্য এক সাথে বিক্রি করার অপরাধে তাদের অর্থদন্ড প্রদান করা হয়েছে। আগামীতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।