উখিয়া

উখিয়ায় লুকিয়ে থাকা বৃদ্ধা কোয়ারান্টাইনে, এক বাড়ি লকডাউন

নিজস্ব প্রতিবেদক : করোনা রোগী সন্দেহ করে লুকিয়ে থাকা উখিয়া থেকে একজনকে উদ্ধার করে নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া চরপাড়া থেকে ৮ মার্চ বুধবার রাত থেকে করোনা ভাইরাস উপসর্গ নিয়ে লুকিয়ে থাকা উক্ত রোগীকে উদ্ধার করে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে।

উখিয়ার ইউএনও মোঃ নিকারুজ্জামানের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রঞ্জন বড়ুয়া রাজন, পুলিশ সহ গিয়ে তাকে জনৈক পেঠান আলীর বাড়ি থেকে উদ্ধার করে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। পেঠান আলীর বাড়িটি তাৎক্ষণিক লকডাউন করে দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ইনানী কোয়ারান্টাইনে ১১ জন তাবলীগ জামায়াতের সদস্য সহ ১২ জনকে রাখার সত্যতা নিশ্চিত করে বলেছেন বৃহস্পতিবার সকলের করোনা ভাইরাসের পরীক্ষার নমুনা সংগ্রহ করা হবে। তিনি আরো জানান, বর্তমানে উখিয়া স্বাস্থ্যকমপ্লেক্সেে করোনা ভাইরাস পরীক্ষার পর্যাপ্ত কীট মজুদ রয়েছে।

উদ্ধার করা রোগী হলো কক্সবাজার শহরের পাহাড়তলীর সাত্তার ঘোনার মৃত অছিয়র রহমানের পুত্র আবদুশ শুক্কুর (৬৫)। তার বাড়ি আগে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া চরপাড়ায় ছিলো। সে গত ২ দিন আগে উখিয়ায় গিয়ে লুকিয়ে থাকে বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।