উখিয়ায় লোকালয়ে চলে আসা বিশাল আকৃতির অজগর বনে অবমুক্ত

বিশেষ প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ায় লোকালয়ে চলে আসা ১৩ কেজি ওজনের একটি বিশাল অজগর সাপকে প্রাকৃতিক বনে অবমুক্ত করেছে উখিয়া উপজেলা প্রশাসন ও বনবিভাগ কর্তৃপক্ষ।

গত শনিবার ২৮ নভেম্বর বিকেল ৩ টার দিকে এই বিশাল অজগরটিকে গভীর অরণ্যে ছেড়ে ছেড়ে দেওয়া হয়।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের আওতাধীন উখিয়া রেঞ্জের রেঞ্জ অফিসার (এসিএফ) গাজী শফিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত শনিবার ২৮ নভেম্বর সকাল ১১ টার দিকে উখিয়া রেঞ্জের থাইংখালী বিটের রহমতের বিল এলাকার ধান ক্ষেতে লোকালয়ে চলে আসা ১৩ কেজি ওজনের একটি বিশাল অজগর সাপ স্থানীয় লোকজন ধরে ফেলে। পরে বনবিভাগ কর্তৃপক্ষ এ খবর পেয়ে উখিয়ার ইউএনও নিজাম উদ্দিন আহমেদকে বিষয়টি অবহিত করে। তাৎক্ষণিক ইউএনও নিজাম উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আমিমুল এহসান খান, এসিএফ গাজী শফিউল আলম সহ উখিয়া উপজেলা প্রশাসন ও বনবিভাগ কর্তৃপক্ষ সেখানে গিয়ে অজগর সাপটি উদ্ধার করে নিয়ে আসে। পরে বন্যপ্রাণীর জন্য নিরাপদ বিচরণ ক্ষেত্র দোছড়ি বন বিভাগের প্রাকৃতিক বনে অজগর সাপটিকে ছেড়ে দেওয়া হয়। এ সময় অন্যান্যের মধ্যে থাইংখালী বিট কর্মকর্তা শফিউল আলম, দোছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।