উখিয়াশিক্ষাঙ্গন

উখিয়ায় শহীদ এটিএম জাফর আলম স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

পরীক্ষা দিয়ে হল থেকে বের হচ্ছে শিক্ষার্থীরা। ছবি: রাইজিং কক্স

ফারুক আহমদ, উখিয়া: বীর মুক্তিযোদ্ধা শহীদ এটিএম জাফর আলম স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০১৯ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে উখিয়ার সোনারপাড়া উচ্চবিদ্যালয়ে অনুষ্ঠিত পরীক্ষায় ৮৭২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

শহীদ মুক্তিযোদ্ধা এটিএম জাফর আলম স্মৃতি ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত বৃত্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামান চৌধুরী।

এ সময় উখিয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ মুকতার আহমদ হলুদিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম ও জালিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী উপস্থিত ছিলেন।
এ ছাড়াও পরীক্ষাকেন্দ্র পর্যবেক্ষণ করেন উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী সোনার পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শফিউল করিম ও উখিয়া প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাস্টার এসএম কামাল উদ্দিন। এদিকে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্তোষ প্রকাশ করে সাংবাদিকদের বলেন, শহীদ এটিএম জাফর আলম স্মৃতি বৃত্তি পরীক্ষা এতদঞ্চলের শিক্ষার্থীদের মেধা বিকাশের অনন্য ভূমিকা পালন করছেন। তিনি শিক্ষার অগ্রগতি ও সম্প্রসারণে অবদান রাখায় স্মৃতি ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা শহীদ এটিএম জাফর আলম স্মৃতি ফাউন্ডেশন এর সভাপতি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম বলেন দ্বিতীয়বারের মতো বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
আমরা আশা করছি এই ফাউন্ডেশন এর উদ্যোগে প্রতিবছর বৃত্তি পরীক্ষা চালু রাখা হবে। প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক সবুর শাহরিয়া জানান, ৬৬ জন পরীক্ষক ও ৩২ জন কক্ষ পর্যবেক্ষক দায়িত্ব পালন করছেন। প্রধান শিক্ষক মানিক, নুরুল আমিন, টিটু ও আজিজুর রহমান সমন্বয় করেন। বীর মুক্তিযোদ্ধা শহীদ এটিএম জাফর আলম স্মৃতি বৃত্তি পরীক্ষা উপজেলা পর্যায়ে, প্রথম, দ্বিতীয় তৃতীয় ও চতুর্থ শ্রেনীর শিক্ষার্থীরা অংশ গ্রহন করেছেন।