আইন আদালতউখিয়া

উখিয়ায় সংবাদকর্মী রফিক মাহমুদের উপর হামলাকারী আতিক গ্রেফতার

আতিকুর রহমানকে আটক করে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি: রাইজিং কক্স

উখিয়া সংবাদদাতা : উখিয়া উপজেলার পালংখালী গয়ালমারা এলাকার বাসিন্দা ও কক্সবাজার থেকে দৈনিক আজকের দেশবিদেশের উখিয়াস্থ নিজস্ব প্রতিনিধি রফিক মাহামুদের উপর হামলাকারী ইয়াবা কারবারী আতিকুর রহমান (২৮) কে গ্রেফতার করেছে পুলিশ। সে ঘটনার মূল হোতা মিজানুর রহমানের ছোট ভাই এবং ওই এলাকার মৃত রুস্তম আলীর ছেলে।

সোমবার (২২জুলাই) বিকেল ৩টার দিকে তাকে গয়ালমারা এলাকা থেকে আটক করে।

সুত্রে জানা গেছে, গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে সংবাদকর্মী রফিক মাহামুদ প্রতিদিনের ন্যায় বাড়ী থেকে বের হয়ে পাশ্ববর্তী এমএসএফ হাসপাতালের পাশে একটি চায়ের দোকানে বসে চা পান করছিল, সেই অবস্থায় পেছন থেকে এসে আতিকসহ তার অপরাপর ভাইয়েররা হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। এই ঘটনায় রফিক মাহামুদ বাদী হয়ে ৫জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২/৩জনকে আসামী করে উখিয়া থানায় একটি মামলা দায়ের করে। মামলার পর থেকে পুলিশ অভিযান চালিয়ে আসছে। তবে মামলায় অভিযুক্ত এখনো যারা অধরা রয়েছে তারা হলেন- গয়ালমারা এলাকার মৃত রুস্তম আলী ছেলে, পালংখালীর শীর্ষ ইয়াবা ব্যবসায়ী মিজানুর রহমান (৩০), তার ছোই ভাই তৌহিদুল ইসলাম (২২) মোঃ ইসমাইল(১৮) এবং তাদের নিকটাত্মীয় তৈয়বা বেগম (৩০)।

উখিয়ার থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল মনসুর রাইজিং কক্স কে জানান, সংবাদকর্মীর উপর হামলার ঘটনায় জড়িতদের মধ্য থেকে ১জনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে সাংবাদিক রফিক মাহামুদ রাইজিং কক্স কে অভিযোগ করে বলেন, ঘটনার পর থেকে সন্ত্রাসী ইয়াবা ব্যবসায়ীরা তার পরিবারের লোকজনকে বিভিন্ন ভাবে হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। এ জন্যে সে জীবনের নিরাপত্তা চেয়ে পুলিশের হস্তক্ষেপ কামনা করেছেন।