উখিয়াশিক্ষাঙ্গন

উখিয়ায় হচ্ছে ‘পালংখালী কলেজ’

রাইজিং কক্স : অবশেষে উখিয়া উপজেলার পালংখালীতে বহুল প্রতিক্ষত কলেজ হচ্ছে। নাম হচ্ছে পালংখালী কলেজ। কক্সবাজার জেলা প্রশাসন ও উখিয়া উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে এ কলেজ প্রতিষ্টা করা হচ্ছে। এ জন্য পালংখালীতে জায়গা নির্ধারন করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন,পালংখালীতে একটি কলেজ আমার অনেক দিনের স্বপ্ন,এ কলেজ বাস্তবায়ন করতে যদি আমার জমি বিক্রি করে টাকা দিতে হয়,আমি তাও দিতে রাজি, তবুও আমি পালংখালীতে কলেজ দেখতে চাই।

ইউএনও নিকারুজ্জামান চৌধুরী বলেন, ইতিমধ্যে পালংখালীতে কলেজের জন্য জায়গা নির্ধারন করা হয়েছে। কক্সবাজারের ডিসি স্যার আন্তরিক ভাবে চেষ্টা করছেন উখিয়াতে যাতে আর একটি কলেজ প্রতিষ্টিত হয়। আমি উখিয়া উপজেলা প্রসাশনের পক্ষ থেকে সর্বাত্মকভাবে চেষ্টা করে যাচ্ছি পালংখালী কলেজ প্রতিষ্টায়। এরি অংশ হিসেবে আজকের এই সভা।

কলেজ প্রতিষ্টার লক্ষ্যে মঙ্গলবার বিকাল ৪ টায় উখিয়া উপজেলা সন্মেলন কক্ষে এক সভা উখিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নিকারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী,অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উখিয়া সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী, রত্নাপালং ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী,মাধ্যমিক শিক্ষা অফিসার রায়হানুল ইসলাম মিয়া,একাডেমিক সুপার ভাইজার বদরুল আলম, অধ্যক্ষ মিলন বড়ুয়া উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন,সাংবাদিক নুর মুহাম্মদ সিকদার,আওয়ামীগ নেতা এম এ মঞ্জুর, আলী আহামদ,পালংখালীর প্যানেল চেয়ারম্যান নুরুল আবছার,অধ্যক্ষ শাহাব উদ্দিন,উখিয়া কলেজের প্রভাষক অজিত দাশ প্রমুখ।