উখিয়ায় ২টি অবৈধ করাতকল উচ্ছেদ, বিপুল পরিমাণ কাঠ উদ্ধার

উখিয়া সংবাদদাতা : কক্সবাজারের উখিয়ার হলদিয়াপালংস্থ জনবহুল এলাকা রুমখাঁ বাজারে অভিযান চালিয়ে ২টি অবৈধ করাতকল উচ্ছেদসহ বিপুল পরিমান কাঠ উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (৩০ নভেম্বর) বিকাল সাড়ে ৫ টার দিকে উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান এ অভিযান পরিচালনা করেন।

সম্প্রতি এই সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের বেশ কয়েক সংবাদকর্মী। এরপর টনক নড়ে সংশ্লিষ্ট বন বিভাগের। ফলে অভিযান চালিয়ে ২ টি করাতকল ও ৩৬০ ঘনফুট অবৈধ কাঠ জব্দ করেছে বন বিভাগ ও উপজেলা প্রশাসন।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উখিয়া রেঞ্জ অফিসার শরীফুল ইসলাম, ইনানী রেঞ্জ অফিসার মো: ইব্রাহিম, উখিয়া বিট অফিসার বজলুর রশিদ , হলদিয়া পালং বিট অফিসার ছৈয়দ আলম ও উখিয়া থানা পুলিশের এস আই শাহজালাল সহ একদল পুলিশ।

অভিযানে নেতৃত্বদানকারী উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আমিমুল এহসান খান জানান, রুমঁখা বাজারে অবৈধ করাতকল বসিয়ে চোরাই কাঠ চিরাই করে আসছিল দীর্ঘদিন থেকে। যার প্রেক্ষিতে অভিযান চালিয়ে ২টি করাতকল সহ ৩৬০ ঘনফুট চোরাই কাঠ জব্দ করা হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অবৈধ করাতকলের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অভিযোগ উঠেছে উপজেলার বিভিন্ন স্থানে এভাবে অর্ধশতাধিক অবৈধ করাতকল বসিয়ে হাজার হাজার ঘনফুট চোরাই কাঠ চিরাই করে গেলেও বনবিভাগের কোন খবর নেই। বিশেষ করে পালংখালী বাজারের একটু আগে কক্সবাজার-টেকনাফ সড়কের পাশে একত্রে ৫টি অবৈধ করাতকল বসিয়ে দিনের পর দিন চোরাই কাঠ চিরাই করে যাচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।