উখিয়া

উখিয়ায় ৫টি অবৈধ করাতকল উচ্ছেদ, আটক ১

ফাইল ছবি

রাইজিং কক্স ডেস্ক : কক্সবাজার দক্ষিন বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা হুমায়ুন কবিরের দিকনির্দেশনায় উখিয়া উপজেলা প্রশাসন ও বনবিভাগ যৌথ অভিযান চালিয়ে ৫টি অবৈধ করাতকল উচ্ছেদ ও বিভিন্ন প্রজাতির কাঠ উদ্ধার করেছে।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী ও কক্সবাজার দক্ষিন বনবিভাগের সহকারি বনসংরক্ষক (উখিয়া রেঞ্জ) কাজী তারিকুর রহমানের নেতৃত্বে পুলিশ ও একদল বনকর্মীরা উখিয়া রেঞ্জের আওতাধীন পালংখালী ইউনিয়নের থাইংখালী ও মোছারখোল বনবিট এলাকায় অবৈধ ভাবে গড়ে উঠা করাত কলে যৌথ অভিযান চালিয়ে ৫ অবৈধ করাতকল উচ্ছেদ করার পাশাপাশি পালংখালী ইউনিয়নের বটতলী গ্রামের মকবুল হোসনের ছেলে আনোয়ার হোসেন নামের এক করাতকল মালিককে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই মাসের সাজাপ্রদান করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নিকারুজ্জামান চৌধুরী। উদ্ধারকৃত করাতকল ও কাঠের আনুমানিক মূল্য প্রায় ৩ লাখ টাকা বলে জানিয়েছেন থাইংখালী বনবিট কর্মকর্তা মোঃ শহিদুল আলম।

সহকারি বন সংরক্ষক (উখিয়া রেঞ্জে দায়িত্বরত) কাজী তারিকুর রহমান জানান, অবৈধ করাতকল মালিক ও সরকারি বনভুমি জবরদখলকারীরা যতবড়ই শক্তিশালী হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবেনা এবং অবৈধ করাতকল মালিকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলার প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন