উখিয়া

উখিয়ায় ৭৩ হাজার ৩ শত ৪৭ জন শিশুকে হাম রুবেলা ভ্যাকসিন দেয়া হবে

ফারুক আহমদ, উখিয়া : জাতীয় হাম রুবেলা ক্যাম্পেইন উপলক্ষে এক এডভোকেসি সভা রবিবার (১৫ মার্চ) উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজনের সভাপতিত্বে অনুষ্ঠিত হাম রুবেলা ক্যাম্পেইনের উপর তথ্য উপস্হপনা করেন মেডিকেল অফিসার ডাক্তার এহসান উল্লাহ সিকদার।

সভায় বক্তব্য রাখেন- আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মেরাজ হোসেন চয়ন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন মাহমুদ ইউচুপ, উপজেলা শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর উখিয়া উপজেলা স্যানেটারী কর্মকর্তা ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ নুরুল আলম, উখিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমদ উখিয়া ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা জাফর আলম ইপিআই বিভাগের বোরহান উদ্দিন ও পরিসংখ্যান বিভাগের সঞ্জয় দাস।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতায় স্বাস্থ্য বিভাগ আয়োজিত সভায় জানানো হয়, আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল ৩ সপ্তাহ ব্যাপী জাতীয় হাম রুবেলা ক্যাম্পেইনে ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সী সকল শিশুকে টিকা দেয়া হবে। তৎমধ্যে ৪২ হাজার ৬শত ৯৭ জন স্কুল শিক্ষার্থী ও ২৭ হাজার ৬ শত ৫০ জন কমিউনিটি শিশু মোট ৭০ হাজার ৩ শত ৪৭ হাজার শিশুকে হাম রুবেলা ভ্যাকসিন প্রদানের লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে।

সভায় সরকারি কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের পরিদর্শক, স্বাস্থ্য সহকারি এনজিও কর্মী, গণমাধ্যম কর্মী ও ইমাম উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজন জানান হাম-রুবেলা ক্যাম্পেইন ২০২০ সফলভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তবে এ কর্মসূচি বাস্তবায়নে শিক্ষক ইমাম সহ স্বাস্থ্য বিভাগের সকল স্তরের কর্মকর্তা, কর্মীবাহিনী এবং অভিভাবক গণের সর্বাত্মক সহযোগিতা চেয়েছেন তিনি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন