উখিয়াখেলাধুলা

উখিয়া ইউএনও কাপে থাইংখালীকে উড়িয়ে জালিয়াপালংয়ের শুভ সূচনা

ম্যাচ সেরার পুরস্কার তুলে দিচ্ছেন ইউএনও নিকারুজ্জামান চৌধুরী। ছবি: সংগৃহীত

এম. সালাহ উদ্দিন আকাশ : উখিয়া উপজেলা প্রশাসন ও উখিয়া ক্রীড়া সংস্থার আয়োজনে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে ‘ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্ট’ এর উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

সোমবার (২৫ নভেম্বর) বিকাল ৪ টায় ইউএনও মোঃ নিকারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্টানের প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

বেলুন উড়িয়ে টুর্নামেন্টের শুভ উদ্বোধন করছেন অতিথিরা। ছবি: সংগৃহীত
প্রধান অতিথির বক্তব্যে কামাল হোসেন বলেন, খেলাধুলা যুবকদের মাদক থেকে বিরত রাখে। পাশাপাশি মানুষের মন মানষিকতা ভাল  থাকে। তাই  ইয়াবা, মাদক থেকে যুবকদের  বিমূখ করতে  খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার প্রতি সকলকে মনযোগী হওয়ার আহবান জানান তিনি।

তিনি বলেন, এই খেলার মাঠকে মিনি  স্টেডিয়ামে রূপান্তর করা হবে। তিনি এ ব্যাপারে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে একটি প্রস্তাবনা পাঠানো হবে বলে উপস্থিত  ক্রীড়ামোদী দর্শকদের আশ্বস্থ করেন।  তিনি এও বলেন, খুব দ্রুত সময়ের মধ্যে  উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠের চিত্র পাল্টে যাবে।  সুন্দর ভাবে টুর্নামেন্ট  সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করে ইউএনও  কাপ ফুটবল টুর্নামেন্টের  শুভ উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক  মোঃ কামাল হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া  উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম, পালংখালীর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী,  উখিয়া প্রেসক্লাবে সভাপতি সরওয়ার আলম শাহীন, উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী  শাহীন, সমবায় কর্মকর্তা কবির আহমদ, একটি বাড়ী একটি খামারের সমন্বয়কারী  আবদুল করিম, পোস্ট মাষ্টার এসএম জসিম  উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মামুন।

উদ্বোধনী ম্যাচে টাইব্রেকারের মাধ্যমে ৫-৬ গোলের ব্যবধানে থাইংখালী খোলোয়াড় সমিতি’কে হারিয়েছে জালিয়াপালং ফুটবল একাদশ। নির্ধারিত সময় গোল শূণ্যে শেষ হলে ৫ টি করে টাইব্রেকার দেন খেলার পরিচালক। এতেও খেলা শেষ না হওয়ায় অতিরিক্ত আরো একটি করে টাইব্রেকার দেন। এসময় জালিয়াপালং ফুটবল একাদশের পক্ষে বল টি গোল পোস্টে পাঠাতে সক্ষম হলেও থাইংখালী খেলোয়াড় সমিতি ব্যর্থ হন। যার ফলে ৫-৬ গোলের ব্যবধানে জয়ী জালিয়াপালং ফুটবল একাদশ।

খেলায় ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হন জালিয়াপালং ফুটবল একাদশের মোহাম্মদ কাশেম তার হাতে ১হাজার টাকার চেক তুলে দেন আয়োজক ইউএনও নিকারুজ্জামান চৌধুরী।

টুর্নামেন্টে অংশ নেওয়া অন্যান্য দল গুলো হচ্ছে- ডেইল পাড়া সৈকত ফুটবল দল, হলদিয়া পাতাবাড়ি ফুটবল একাদশ, মরিচ্যা ফুটবল একাডেমি-হলদিয়া পালং, নবজাগরণ স্পোর্টিং ক্লাব-রত্নাপালং, সিকদার বিল ফুটবল একাদশ- রাজাপালং, শতদল ক্লাব-রাজা পালং, পাতাবাড়ি শৈলরঢেবা ফুটবল একাদশ-রাজাপালং।