উখিয়াশিক্ষাঙ্গন

উখিয়া কলেজের নবগঠিত গভর্নিং বডির প্রথম সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ছাত্র ও শিক্ষকদের মাঝে সু-সম্পর্কের মাধ্যমে উখিয়া কলেজের শিক্ষার মানোন্নয়ন করতে হবে। কেননা মিয়ানমার থেকে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গারা উখিয়া-টেকনাফে আশ্রয় নেয়ার পর থেকে তাদের ব্যবস্থাপনার কাজে ব্যবহৃত হওয়ায় উখিয়া কলেজের শিক্ষা কার্যক্রমের ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে। তাই নতুন কমিটির প্রথম সভায় সকল শিক্ষকদের টীম ওয়ার্কের মাধ্যমে উন্নয়ন করতে হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অজিত কুমার দাশ এর সঞ্চালনায় নতুন কমিটির প্রথম সভায় সভাপতির বক্তব্যে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নিকারুজ্জামান চৌধুরী এ কথা বলেন।

তিনি কলেজের অবকাঠামো, আয়বর্ধক পরিকল্পনাসহ শিক্ষার্থীদের কল্যাণেও একটি তহবিল গঠনের কথা বলেন। কলেজ পরিচালনার ক্ষেত্রে গভর্ণিং বডির সকল সদস্য, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সহযোগিতাও কামনা করেন । এ সময় শিক্ষক ও ছাত্রদের পক্ষ থেকে গভর্ণিং বডির সকলকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উখিয়া কলেজের প্রতিষ্ঠাকালীন দাতা সদস্য ও সাবেক উখিয়া উপজেলা চেয়ারম্যান এড. একেএম শাহজালাল চৌধুরী, বিদ্যোৎসাহী প্রতিনিধি নুরুল আমিন সিকদার ভুট্টো, অভিভাবক প্রতিনিধিদের মধ্যে রুহুল আমিন মেম্বার, ফরিদুল আলম মেম্বার, বখতিয়ার আহমদ, শিক্ষক প্রতিনিধিদের মধ্যে অধ্যাপক মোহাম্মদ আলী, অধ্যাপক শাহ আলম, প্রদর্শক জেসরাত পারভীন।

উপস্থিত ছিলেন অধ্যাপক ফরিদুল আলম চৌধুরী, শিক্ষক পরিষদের সাধারণ প্রভাষক ছৈয়দ আকবর, সহকারী প্রভাষক উত্তম কুমার ভৌমিক, প্রভাষক তহিদুল আলম, প্রভাষক নবী হোছাইন, প্রভাষক ড. গিয়াস উদ্দিন, প্রভাষক শিল্পী পাল, প্রভাষক জয়ন্তী রানী মজুমদার, প্রভাষক মো: আমানত সাকিব, প্রভাষক নুরুল মাসুদ ভুঁইয়া প্রমুখ।

উল্লেখ্য, গত ২৬ জুলাই বিকেলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর মহোদয়ের আদেশক্রমে প্রফেসর ড. মোঃ মনিরুজ্জামানের স্বাক্ষরিত এক চিঠিতে দুই বছর মেয়াদে উখিয়া উপজেলা নির্বাহী অফিসারকে উখিয়া কলেজ গভর্নিং বডির সভাপতি হিসেবে মনোনীত করা হয়।

Comment here