উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন করলেন সিভিল সার্জন

উখিয়া সংবাদদাতা : করোনা মোকাবেলায় উন্নয়ন সংস্থা প্রান্তিক উন্নয়ন সোসাইটি (প্রান্তিক) এর বাস্তবায়নে, MedGlobal USA এর অর্থায়নে এবং OBAT Helpers USA এর সহযোগিতায় উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৭ ডিসেম্বর) সকালে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সম্মেলন কক্ষে এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলার সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ মাহবুবুর রহমান।

এ সময় বক্তব্যে তিনি বলেন, করোনা চিকিৎসায় ডাক্তারদের আত্নবিশ্বাস বেড়েছে তবুও করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে প্রস্তুত থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে উখিয়ার উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন প্রান্তিক এবং মেডগ্লোবালের এই অবদান উখিয়াবাসীর জন্য আশীর্বাদ হয়ে থাকবে।

অনুষ্ঠানে উখিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন প্রান্তিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক আফম রেজাউল করিম (মিজান)।

প্রান্তিকের মানবিক সহায়তা কর্মসূচী’র প্রোগ্রাম কোর্ডিনেটর অনিমেষ বিশ্বাস অটল এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেডগ্লোবাল আইএনসি বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ জনাব কমান্ডার এস এম ফেরদৌসুজ্জামান পিএসসি (অবঃ), উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মহি উদ্দিন মহিন, মেডিকেল অফিসার ডাঃ এহসান উল্লাহ সিকদার এবং প্রান্তিক মানবিক সহায়তা কর্মসূচী’র প্রোগ্রাম ম্যানেজার শাকিল আহমেদ প্রমুখ।

Strengthening Health Services to Prevent, Detect and Treat COVID Affected People in Host and FDMN Communities” শীর্ষক প্রকল্পের আওতায় অনুষ্ঠানের প্রান্তিকের পক্ষ থেকে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামাদী হস্তান্তর করা হয়।

এরপর একই প্রকল্পের অংশ হিসেবে ফিতা কেটে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম এর সরবরাহের উদ্বোধন করেন কক্সবাজার জেলার সিভিল সার্জন সহ অনুষ্ঠানের অতিথিবৃন্দ। এই অক্সিজেন সরবরাহ সিস্টেমের মাধ্যমে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড আইসোলেশন ইউনিটে ১৬টি, অপারেশন থিয়েটারে ১টি এবং ৩টি কেবিন সহ মোট ২০ টি বেডে সার্বক্ষনিক অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা যাবে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।