এনসিএলে দল পেলেন আশরাফুল

mohammad-ashraful, rtv online, মোহাম্মদ আশরাফুল. আরটিভি অনলাইন,

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : চলতি মাসের ১০ তারিখ থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। দেশের ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ এই আসরের জন্য দল গোছানো প্রায় শেষ দিকে। যদিও মোহাম্মদ আশরাফুলকে নিতে চাইছিল না কোনও দল। শেষ পর্যন্ত বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়কের ঠাঁই হয়েছে বরিশাল বিভাগে।

ফিক্সিং কাণ্ডে জড়িয়ে ২০১৩ সালে আট বছরের জন্য নিষিদ্ধ হন টাইগার ক্রিকেটের পোস্টার বয় খ্যাত আশরাফুল। যদিও শাস্তি কমিয়ে পাঁচ বছর করা হয়। গেল বছর নিষেধাজ্ঞা উঠে যাবার পর ঘরোয়া ক্রিকেটে অংশ নিচ্ছেন তিনি।

এনসিএলের নতুন মৌসুম শুরুর আগে বিপ টেস্টে অংশ নিয়েছিলেন ডান-হাতি এই ব্যাটসম্যান। তবে ন্যূনতম ১১ পেতে ব্যর্থ হয়েছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষিত ন্যূনতম পয়েন্টের বিপরীতে ৩৫ বছর বয়সী আশরাফুল পেয়েছেন ৯.৫ পয়েন্ট।

২০০১ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় তার। একই বছর টেস্ট অভিষেকে সবচেয়ে কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে সেঞ্চুরির রেকর্ড গড়েন। যা এখনও আশরাফুলেই দখলে। ক্যারিয়ারে সব সময়ই ঢাকার দলের হয়ে খেলছেন তিনি।

এবারের এনসিএলে আশরাফুলের প্রতি ঢাকা মেট্রোর আগ্রহ কম। তাই সিলেট বিভাগের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেন। সিলেটও ফিরিয়ে দেন তাকে। শেষ পর্যন্ত বরিশালেই দেখা যাবে অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সবশেষ আাসরেও কোনও দল পাচ্ছিলেন না আশরাফুলে। শেষ দিকে চিটাগং ভাইকিংস দলে ভেড়ায় তাকে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।