কক্সবাজার

কক্সবাজারের অতিরিক্ত জেলা জজ আবু তাহের জেলা জজ পদে পদোন্নতি পেলেন

আবু তাহের

রাইজিং কক্স ডেস্ক : কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আবু তাহের পূর্ণাঙ্গ জেলা ও দায়রা জজ হিসাবে পদোন্নতি পেয়েছেন।

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব কর্তৃক ১৯ জানুয়ারি ২০১৫-৪০ নম্বর স্মারকে স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মোহাং আবু তাহের সহ ৩৩ জন বিচার বিভাগীয় সিনিয়র কর্মকর্তাকে জেলা ও দায়রা জজ হিসাবে পদোন্নতি দিয়ে নতুন কর্মস্থলে নিয়োগ দেওয়া হয়েছে। প্রজ্ঞাপনে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাং আবু তাহেরের নাম ২৮ নম্বর ক্রমিকে রয়েছে। মোহাং আবু তাহেরকে খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক (জেলা ও দায়রা জজ) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। জেলা ও দায়রা জজ হিসাবে পদোন্নতি পাওয়া মোহাং আবু তাহের ১৯৭৩ সালের ১ জুলাই লক্ষীপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা কলেজ হতে এইসএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আইনে সম্মান সহ কৃতিত্বের সাথে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাং আবু তাহেরকে পদোন্নতিজনিত বদলি করা হলেও উক্ত শূণ্য পদে এখনো কাউকে নিয়োগ দেওয়া হয়নি। দীর্ঘ এক বছর শূন্য থাকার পর মোহাং আবু তাহের কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজের শূণ্য পদে ২০১৯ সালের ১৫ মে যোগদান করেন। তাঁর পদোন্নতি জনিত বদলীতে জেলার দ্বিতীয় সর্বোচ্চ পদটি আবার শূন্য হলো।