কক্সবাজার

কক্সবাজারের অসহায় মানুষদের পাশে ফেসবুক গ্রুপ ০৭০৯

নিজস্ব প্রতিবেদক : “বন্ধুর সাথে বন্ধুর পথ,পাড়ি দেব হোক শপথ” এই শ্লোগান কে সামনে রেখে সারা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা এসএসসি ২০০৭ এবং এইচএসসি ২০০৯ বাংলাদেশ এর বন্ধুদের কে নিয়ে গঠিত ফেসবুক ভিত্তিক গ্রুপের পদচারণা ইতোমধ্যে সারা দেশের প্রত্যেকটা জেলায় বিদ্যামান রয়েছে।

বন্ধুদের এই বন্ধনের মাধ্যমে দেশের যেকোন বন্ধুর বিপদে আপদে আর্থিকভাবে সহযোগিতা করে এক মানবতার বিরল দৃষ্টান্তের উদাহরণ তৈরি করেছে এই গ্রুপ। সম্প্রতি তারা দেশের বিভিন্ন স্থানে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের প্রচারণায় লিফলেট, মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার বিতরণে অংশগ্রহণ করেন এবং বিভিন্ন জেলার পক্ষ থেকে ইতোমধ্যে গরীব দুঃখী অসহায় পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। তারই ধারাবাহিকতায় কক্সবাজার-০৭০৯ তথা কক্সবাজার জেলার এসএসসি ২০০৭ এবং এইচএসসি ২০০৯ ব্যাচের বন্ধুরা নিজস্ব অর্থায়নে জেলার বিভিন্ন স্থানে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এ ত্রাণ কার্যক্রমে কক্সবাজারের যে সকল বন্ধুরা এবং দুবাই ০৭০৯ এর বন্ধুরা অনুদান দিয়ে সহযোগিতা করেছেন তাদেরকে কক্সবাজার-০৭০৯ এর এডমিন প্যানেলের পক্ষ থেকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। সেই সাথে এই ত্রাণ বিতরনে যারা সহযোগিতা করেছেন বিশেষকরে মেহেদী, বাপ্পি, সাইফ রিয়াজ, মাহফুজ, সালামত, আজিজ, গিয়াস, রবিউল, সুফিয়া, খুকী, রাবেয়া, সামি, ধ্রুব রাসেল সহ উখিয়ার বন্ধুদের কে কক্সবাজার-০৭০৯ এর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে কক্সবাজার-০৭০৯ এর এ্যাডমিন মেহেদী হাসান রাইজিং কক্স ডটকম কে বলেন- ফেসবুক ভিত্তিক এই গ্রুপের মাধ্যমে তারা বিভিন্ন অসুস্থ বন্ধুকে চিকিৎসার কাজে সহযোগিতা, শীতবস্ত্র বিতরণ, পথশিশুদের জন্য মানবিক কার্যক্রম এবং সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে গরীব অসহায় পরিবারের মধ্যে ত্রাণ সহযোগিতাসহ সামাজিক সকল কার্যক্রমে তারা পাশে থাকার চেষ্টা করে। তিনি আর ও বলেন এভাবে যদি প্রত্যেকটা ব্যাচের পক্ষ থেকে সকল সামাজিক কাজে সহযোগিতা করার উদ্যোগ নেওয়া হয় তবে বাংলাদেশের সকল অসহায় দরিদ্র পরিবারের মুখে কিছুটা হলে ও সুখ শান্তি বয়ে আনবে।’