কক্সবাজার

কক্সবাজারে অনিয়মের দায়ে হান্ডিসহ তিন রেস্টুরেন্টকে জরিমানা

কক্সবাজার শহরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

নিজস্ব প্রতিবেদক : পর্যটন শহর কক্সবাজারে অনিয়মের দায়ে তিন রেস্টুরেন্টকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রোববার ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযানে নেতৃত্ব দেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।

এ সময় লাবনী পয়েন্টে হান্ডি রেস্টুরেন্ট, সুগন্ধা পয়েন্টে প্রাসাদ প্যারেডাইস, হাড়ি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করা হয় এবং সুগন্ধা বীচ এলাকায় পণ্যের মূল্য বেশি না রাখার জন্য হ্যান্ড মাইকে প্রচারনা করা হয়।

মোঃ ইমরান হোসাইন বলেন, অভিযানে খাদ্যে নিষিদ্ধ টেস্টিং সল্ট এর ব্যাবহার করার অপরাধে হান্ডি রস্টুরেন্টকে ১৫ হাজার টাকা, করোনাকালীন জরুরী স্বাস্থ্যবিধি অনুসরন না করা ও খাদ্যে নিষিদ্ধ টেস্টিং সল্ট ব্যাবহার করার অপরাধে  সুগন্ধা পয়েন্ট এলাকার প্রাসাদ প্যারেডাইসকে ১০ হাজার টাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে হাড়ি রেস্টুরেন্টেকে ১০ হাজার টাকাসহ মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পন্যের ব্যাবহার না করা, মূল্য বেশি না রাখা, এবং আগত অতিথিদের সাথে শোভন আচরন করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন সদর থানা পুলিশের দল সদস্য।

জনস্বার্থে বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।