কক্সবাজারে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদুল আজহা পালিত

শাহ্ মুহাম্মদ রুবেল : বিপুল উৎসাহ উদ্দীপনা আর ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে কক্সবাজারে পালিত হয়েছে মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আজহা।

সোমবার (১২ আগস্ট) সকাল আটটায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত ঈদের নামাজের জেলার প্রধান জামাতে ইমামতি করেন কেন্দ্রীয় জামে মসজিদের ভারপ্রাপ্ত খতিব মুফতি মাওলানা সোলাইমান কাসেমী।


কক্সবাজার জেলা প্রশাসন ও পৌরসভার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত জামাতে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল,জেলা ও দায়রা জজ খন্দকার হাসান, মো: ফিরোজ, জেলা প্রশাসক মো: কামাল হোসেন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, পদস্থ সরকারি কর্মকর্তাসহ প্রায় ২০ হাজার মানুষ ঈদের নামাজ আদায় করেন। পরে মোনাজাত করা হয়। এরপরে মহান আল্লাহর নৈকট্য লাভে পৌরসভার ১২টি ওয়ার্ডে ৩৪টি নির্দিষ্ট স্থানে পশু জবাই করা হয়।

এছাড়াও জেলার ৮টি উপজেলার বিভিন্ন স্থানে ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়েছে। একইভাবে বিশ্বের বৃহত্তম শরণার্থী শিবির উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পেও ঈদুল আজহার নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।