কক্সবাজার

কক্সবাজারে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ, আটক ৫

রাইজিং কক্স ডেস্ক : কক্সবাজার শহরে ‘সেবা মেডিক্যাল হল’ নামের একটি চিকিৎসা কেন্দ্রের সন্ধান মিলেছে। চিকিৎসা কেন্দ্রটিতে নকল ওষুধ বিক্রি ও চিকিৎসা সেবার নামে প্রতারণা করে চিকিৎসকরা দীর্ঘদিন ধরে কাজ করে আসছিল।

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল কেন্দ্রটিতে অভিযান চালিয়ে কথিত চিকিৎসকসহ পাঁচ জনকে আটক করেছে।

টেকনাফের এক ভুক্তভোগী নারীর অভিযোগের ভিত্তিতে কক্সবাজার শহরের বাজারঘাটা বার্মিজ মার্কেট এলাকার আব্দুল্লাহ গ্যারেজ ভবনের তৃতীয় তলায় ‘সেবা মেডিক্যাল হল’ নামের ভুয়া চিকিৎসা কেন্দ্রটির সন্ধান পান পুলিশ সদস্যরা। ওই কেন্দ্রটিতে ভুয়া চিকিৎসা, পরীক্ষা-নিরীক্ষা ও ভেজাল ওষুধ দিয়ে প্রথম দফায় ১৫ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয় ভুক্তভোগী নারীর কাছ থেকে। পরে ওই নারীকে আরো ১৫ হাজার টাকা দেওয়ার জন্য চাপ দেওয়া হয়। এতে নিরূপায় হয়ে তিনি ডিবি পুলিশের কাছে অভিযোগ করেন।

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক মানস বড়ুয়া জানান, অভিযানে কক্সবাজার সদরের জালালাবাদ এলাকার মৃত মোজাহের আহম্মেদের ছেলে কথিত ডা. মহিদুল ইসলাম (৩৩), চট্টগ্রামের রাউজান বাগোয়ান এলাকার মো. হানিফের ছেলে বর্তমান কক্সবাজার বাসটার্মিনাল লারপাড়ার এলাকার বাসিন্দা মো. ইয়াছিন (২৫), কক্সবাজার শহরের কালুর দোকান এলাকার রফিক উদ্দীনের ছেলে নাসির উদ্দিন (২৯), উখিয়া উপজেলার কোটবাজার চৌধুরী পাড়ার শামসুল আলমের ছেলে মো. ওসমান (১৯) এবং বগুড়া জেলার গাবতলী এলাকার মো. জাকিরের ছেলে মো. শাহীনকে (৩০) আটক করা হয়। সেখান থেকে বিপুল পরিমাণ নকল ওষুধও জব্দ করা হয়।

পুলিশের একই অভিযানে আরেক কথিত কবিরাজ চিকিৎসক বাজারঘাটার কসতুরী হার্বাল দাওয়া খানার কথিত চিকিৎসক সোলাইমানসহ আরো কয়েকজন পালিয়ে যায়। কসতুরী হার্বাল দাওয়া খানা থেকেও বিপুল পরিমাণ ভেজাল ওষুধ জব্দ করা হয়। এ ব্যাপারে আটক এবং পলাতক কথিত চিকিৎসকসহ প্রতারকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন