কক্সবাজারে ভোক্তা অধিকারের অভিযান, পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

এম. সালাহ উদ্দিন আকাশ : জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে।

২৬ আগস্ট (বুধবার) বেলা ১১ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত কক্সবাজার সদর বাস টার্মিনাল ও মোহাম্মদিয়া গেস্ট হাউজ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

মোঃ ইমরান হোসাইন রাইজিং কক্স কে বলেন, মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করা করার অভিযোগে পাঁঁচ প্রতিষ্ঠান কে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

দণ্ডিত প্রতিষ্ঠানসমূহ- হাম্মাদ টাইলাস্ এন্ড স্যানেটারী কে ২ হাজার, স্মার্ট টাইলাস্ এন্ড স্যানেটারী কে ২ হাজার, কে কে আই এজেন্সী কে ২ হাজার, চয়েস টাইলাস্ এন্ড স্যানেটারী কে ২ হাজার এবং গ্যাসের দোকান হাজী এন্টারপ্রাইজ কে ৫ হাজার টাকা।

তিনি আরো বলেন, তদারকির সময় কোন পণ্যের দাম বৃদ্ধি না করা, পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। এবং ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ক্যাবের সদস্য এবং
সার্বিক নিরাপত্তা প্রদান করেন কক্সবাজার মডেল থানার এক দল পুলিশ।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে রাইজিং কক্স কে জানিয়েছেন ভোক্তা অধিকারের এই কর্মকর্তা ।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।