কক্সবাজারে ভোক্তা অধিকারের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে বাজার তদারকি অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

রোববার কক্সবাজার সদর এলাকায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলার সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে কক্সবাজার, সদরের, পান বাজার রোড এলাকা বিভিন্ন শীতবস্ত্রের দোকানে তদারকি করা হয়।

এ সময় বিসমিল্লাহ মেস্ট্রেস হাউসকে মূল্য তালিকা না রাখায় এবং মিথ্যা বিজ্ঞাপন দেওয়ার অপরাধে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও পান বাজার এলাকার স্বর্ণের দোকান সমূহে ওয়েট মেশিন হালনাগাদ কিনা তা যাচাই করা হয়। প্রতিটি স্বর্ণের গায়ে কোন ক্যারেট তা খুদাই করে আছে কিনা তদারকি করা হয়।

এ সময় চাদনী জুয়েলার্সকে মূল্য তালিকা না রাখায় ১ হাজার টাকা জরিমানা করা হয়।

একইদিন পান বাজার সড়কের আল মক্কা হোটেল কে মূল্য তালিকা না রেখে নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, পর্যটকদের সাথে শোভন আচরন করা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া দেন অভিযান পরিচালনাকারী দল।

আগামীতেও জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানায়।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।