আন্তর্জাতিকপ্রধান সংবাদ

কক্সবাজারে শনাক্ত হলো আরও এক করোনা রোগী

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : কক্সবাজার জেলায় শনাক্ত হলো আরও করোনা ভাইরাস রোগী। রোগীর নাম আক্কাস।

টেকনাফের সাবরাং ইউনিয়নের দক্ষিণ নয়াপাড়ায় তার বাড়ি। আক্কাস র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর একজন সদস্য। বিষয়টি টেকনাফের ইউএনও মোঃ সাইফুল ইসলাম নিশ্চিত করেছেন।

ইউএনও মোঃ সাইফুল ইসলাম আরো জানান, ৩ এপ্রিল শুক্রবার র‍্যাব সদস্য আক্কাসের স্যাম্পল টেস্ট করে করোনা ভাইরাস জীবাণু শনাক্ত করা হয়েছে। আক্কাস টেকনাফের পুরাতন পল্লান পাড়ায় শ্বশুর বাড়ীতে এসে গত ২০ মার্চ হতে ২৬ মার্চ পর্যন্ত থেকেছে। বেড়াতে এসে আক্কাস যেসব এলাকায় থেকেছে এসবের মধ্যে তার ও পরিবারের সংস্পর্শে আাসা টেকনাফের পৌরসভার ৬টি বাড়ি, ৮ টি দোকান, কেয়ারল্যাব এবং সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপে ১ টি বাড়ি টেকনাফ উপজেলা প্রশাসন ৩ এপ্রিল লকডাউন করে দিয়েছে বলে জানিয়েছেন ইউএনও মোঃ সাইফুল ইসলাম। টেকনাফের পুরাতন পল্লান পাড়ায় শ্বশুর বাড়ী থেকে ফিরে যাওয়া আক্কাস বর্তমানে ঢাকায় অবস্থান করছেন বলে জানান তিনি।

এ বিষয়ে টেকনাফ বাসীকে আতংকিত না হয়ে সকলে সচেতন হয়ে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন ইউএনও মোঃ সাইফুল ইসলাম।

এলাকাবাসী জানান, করোনা ভাইরাস শনাক্ত হওয়া আক্কাস দীর্ঘদিন ধরে সাবরাং দক্ষিণ নয়াপাড়ায় নিজের এলাকায় আসছেন।

প্রসঙ্গত, র‍্যাব সদস্য আক্কাস হলো কক্সবাজারে শনাক্ত হওয়া দ্বিতীয় করোনা ভাইরাস রোগী। এর আগে কক্সবাজারে গত ২৪ মার্চ মুসলিমা খাতুন নামক প্রথম করোনা রোগী সনাক্ত করা হয়। -সিবিএন

জনসচেতনতায়- রাইজিং কক্স ডটকম