কক্সবাজারমাদক চোরাচালান

কক্সবাজারে শহরে পাঁচ হাজার ইয়াবাসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার শহরে অভিযান চালিয়ে ৫ হাজার ইয়াবাসহ দুই মাদককারবারিকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন (র‍্যাব-১৫)।

র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

১১ নভেম্বর (বুধবার) সকাল ১১টা ৫মিনিটের দিকে কক্সবাজার শহরের হোটেল মোটেল জোনের সুগন্ধা গেস্ট হাউসের সামনে রাস্তার উপর র‍্যাব-১৫ এর একটি অভিযানিক টিম এক অভিযান চালিয়ে উল্লেখিত ইয়াবা কারবারীদের দেহ তল্লাশী করে ২৫ লক্ষ টাকা মূল্যের ৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। আটক ইয়াবা কারবারীদ্বয়কে আটক করার পূর্বে তাদের আচরণ র‍্যাব সদস্যদের কাছে সন্দেহজনক মনে হয় এবং র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা দ্রুত পালাতে চেষ্টা করে।

ধৃত ইয়াবা কারবারবারীদ্বয়ের একজন মোঃ শফিক (৩২) টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়ার আবু তাহের ও খতিজা খাতুনের পুত্র। অপরজন নুর বশর (৩১) টেকনাফ পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের পুরাতন পল্লান পাড়ার মৃত আবদুশ শুক্কুর ও রেহেনা বেগমের পুত্র। র‍্যাব-১৫ তাদের প্রদত্ত প্রেস বিজ্ঞপ্তিতে জব্দকৃত প্রতিটি ইয়াবা ট্যাবলেটের মূল্য ৫শত টাকা ধার্য্য করে ২৫লক্ষ টাকা মূল্য নির্ধারন করেছেন। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট ও ধৃত আসামীকে কক্সবাজার সদর মডেল থানায় পরবর্তী আইনী প্রক্রিয়ার জন্য ইতিমধ্যে সোপর্দ করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। আটক ইয়াবা কারবারীরা দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা টেবলেট এনে সারা দেশে বেচা-কেনা করতো বলে র‍্যাবের কাছে স্বীকারোক্তি দিয়েছে।