কক্সবাজার

কক্সবাজারে ৫৫ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া

বাবুল মিয়া মাহমুদ: করোনা মহামারী চলাকালীন সময়ে গ্রাহকদের বিদ্যুৎ বিল প্রদানে শিথিলতা থাকায় কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন কক্সবাজার সদর, ঈদগাঁও, মহেশখালী চকরিয়া, পেকুয়া, উখিয়া, টেকনাফসহ পল্লী বিদ্যুৎ এর আওতাধীন এলাকায় প্রায় ৫৫ কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্দেশনায় ইতিমধ্যে কক্সবাজার জেলায় বকেয়া বিলের জন্য বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান শুরু হয়েছে।

এ বিষয়ে কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আখতারুজ্জামান লস্কর জানান, করোনাকালীন সময়ে সরকারের নির্দেশনায় আমরা গ্রাহকদের বিদ্যুৎ বিল প্রদানের শীতিলতা রাখলে ও বর্তমানে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্দেশনায় বকেয়া বিদ্যুৎ বিল প্রদানে বিভিন্ন প্রচারণার মাধ্যমে গ্রাহকদের উৎসাহিত করা হচ্ছে তারপরও যারা বিদ্যুৎ বিল বকেয়া রাখছে তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হচ্ছে। সংযোগ বিচ্ছিন্নকরণ এড়াতে দ্রুততম সময়ে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের গ্রাহকদের প্রতি অনুরোধ করেন তিনি।

জানতে চাইলে উখিয়া পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী গোলাম সারওয়ার মোর্শেদ জানান, বকেয়া বিদ্যুৎ বিলের জন্য ইতিমধ্যে বহু সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। যার ফলে গ্রাহকদের পুনরায় কানেকশন ফি দিয়ে ও বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করে সংযোগ নিতে হচ্ছে। তাই বকেয়া বিদ্যুৎ বিল নিজ দায়িত্বে পরিশোধের জন্য সম্মানিত গ্রাহকদের অনুরোধ করছি। বেশকিছু বিদ্যুৎ গ্রাহক যথাসময়ে বিদ্যুৎ বিল না পাওয়ার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন আমাদের কঠোর নির্দেশনা রয়েছে গ্রাহকদের হাতে বিদ্যুৎ বিল পৌঁছে দেওয়ার জন্য তার পরেও কোনো গ্রাহক যদি বিদ্যুৎ বিল না পেয়ে থাকে সরাসরি অফিসে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।