কক্সবাজারশিক্ষাঙ্গন

কক্সবাজার কলেজের শিক্ষক পরিষদের দায়িত্ব হস্তান্তর ও অভিষেক সম্পন্ন

সংবাদ বিজ্ঞপ্তি : কক্সবাজার সরকারি কলেজের শিক্ষক পরিষদ ২০১৮-২০১৯ এর দায়িত্ব হস্তান্তর ও নব নির্বাচিত শিক্ষক পরিষদ ২০১৯-২০২০ এর অভিষেক অনুষ্ঠান সোমবার  দুপুর ১২ টায় শিক্ষক পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরীর সভাপতিত্বে এবং ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মুহাম্মদ উল্লাহ ও হিসাববিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক শেখ দিদারুল আলমের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্ম গ্রন্থসমূহ হতে পাঠ করা হয়। পবিত্র কোরআন হতে তেলাওয়াত করেন দর্শন বিভাগের প্রভাষক জাহাঙ্গীর আলম, গীতা থেকে পাঠ করেন গণিত বিভাগের প্রভাষক উত্তম মহাজন, ত্রিপিটক থেকে পাঠ করেন উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক রাধু বড়ুয়া চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম। উক্ত অনুষ্ঠানে কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ সোলাইমান এবং কলেজের সকল বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য সকল শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষক পরিষদের দায়িত্ব হস্তান্তর এবং কলেজ শিক্ষক পরিষদের স্মার্ট টিভি উদ্বোধনের পরপরই নব নির্বাচিত শিক্ষক পরিষদের অভিষেক অনুষ্ঠান শুরু হয়। এতে অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও সকল শিক্ষকবৃন্দ নব-নির্বাচিত শিক্ষক পরিষদকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। নব-নির্বাচিত শিক্ষক পরিষদ এর সদস্যবৃন্দ কলেজের উন্নয়নে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। উল্লেখ্য, পদোন্নতি ও বদলিজনিত কারণে কলেজে নব যোগদানকৃত শিক্ষকগণকে বরণ করে নেয়া হয়।
এর আগে গত ২৯ জুন শিক্ষক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে সম্পাদক পদে পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মফিদুল আলম, হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক যুগ্ম সম্পাদক ও অর্থ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক ওবাইদুল হক শিক্ষক পরিষদ ২০১৯-২০২০ এর জন্য নির্বাচিত হন।