কক্সবাজার সদর হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

শাহেদ মিজান : কক্সবাজার সদর হাসপাতালে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি। প্রায় আধা ঘন্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণ করে দমকল বাহিনী। তবে হাসপাতালের সব রোগীকে বের করে আনতে হয়েছে।

আগুনের ভয়ে হাসপাতাল থেকে বের হতে গিয়ে বহু রোগীর অবস্থা সঙ্কটাপন্ন হয়। বেশ কিছু রোগীকে অক্সিজেনের অভাবে কাতরাতে দেখা গেছে। কয়েকজন রোগির অবস্থা মুমূর্ষু হয়ে যায়। কিছু রোগীকে সদর হাসপাতালের বাইরে রেখে অক্সিজেনসহ জরুরী চিকিৎসা দেয়া হয়। অধিকাংশ রোগীকে বেসরকারি হাসপাতালগুলোতে স্থানান্তর করা হয়।

আগুন নিয়ন্ত্রণের পরপরই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শাহীন আবদুর রহমান চৌধুরী জানান, আগুন বাড়ার আগেই নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। কেউ হতাহত হয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিক নিরুপণ সম্ভব হয়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবদুল্লাহ আল মামুন জানান, নিচতলা ও দ্বিতীয় তলা আগুনের প্রকোপ বেশি ছিলো। তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। নিচতলার স্টোর কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেলেও কোথা থেকে আগুন লেগেছে জানা যায়নি।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।