কক্সবাজার সরকারি কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

অনলাইন ডেস্ক : কক্সবাজার সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০২১ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

১৭ মার্চ (বুধবার) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল সাড়ে ৯ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, ৯:৪৫ টায় জন্মদিনের কেক কাটা হয় এবং সকাল ১০:১৫ টায় এ উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা শুরু হয়। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শরীরচর্চা শিক্ষক মোহাম্মদ আব্বাছ উদ্দিন, পবিত্র গীতা থেকে পাঠ করেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক উত্তম কান্তি দত্ত, পবিত্র ত্রিপিঠক থেকে পাঠ করেন উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক রাধু বড়ুয়া চৌধুরী। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০২১ উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর মোঃ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক নুরুল হামিদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক ওবাইদুল হক। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের মান্যবর অধ্যক্ষ প্রফেসর কামরুল আহসান। প্রধান অতিথি তাঁর বক্তব্যে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব যে দিক নির্দেশনা দিয়েছেন সেই নির্দেশনাকে সামনে রেখে দেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে দেশ সেবায় কাজ করার জন্য সকলকে আহ্বান জানান।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক মফিদুল আলম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক বিপ্লব কান্তি পাল, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ উল্লাহ, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মোহাম্মদ হাসানুল ফরহাদ ও কেন্দ্রিয় গ্রন্থাগারিক নার্গিস ফাতেমা। বাদ জোহর কলেজ জামে মসজিদে জাতির জনকের জন্য দোয়া মাহফিল ও তবারক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সমাপ্তি হয়।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।