কক্সবাজার সরকারি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সংবাদ বিজ্ঞপ্তি: কক্সবাজার সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস-২০২০ পালিত হয়েছে। জাতির শ্রেষ্ঠ সন্তানদের কীর্তি স্মরণের লক্ষ্য সারা বাংলাদেশের ন্যায় কক্সবাজার সরকারি কলেজ শিক্ষক পরিষদ মিলনায়তনে বেলা ১১:৩০টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর পার্থ সারথি সোম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ, কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মফিদুল আলম, সম্পাদক, শিক্ষক পরিষদ ও সহকারী অধ্যাপক, পদার্থবিদ্যা। উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন মোঃ হারুন অর-রশীদ, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ব্যবস্থাপনা বিভাগ ও অনুষ্ঠানের সঞ্চালনা করেন ইতিহাস বিভাগের প্রভাষক নুরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন নেছারুল হক, সহকারী অধ্যাপক, হিসাববিজ্ঞান। এছাড়া বক্তব্য রাখেন- বাঁধন কুমার ঘোষ, প্রভাষক, রাষ্ট্রবিজ্ঞান, শেখ দিদারুল আলম, সহকারী অধ্যাপক, হিসাববিজ্ঞান, মোহাং রেজা খাঁন হেলালী, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, প্রফেসর মোহাম্মদ গিয়াস উদ্দিন, বিভাগীয় প্রধান, রাষ্ট্রবিজ্ঞান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মফিদুল আলম, সম্পাদক, শিক্ষক পরিষদ এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রফেসর পার্থ সারথি সোম, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)। প্রধান অতিথির তাঁর বক্তব্যে বলেন- বুদ্ধিজীবীদের আত্মত্যাগকে সার্থক করার লক্ষ্যে সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সৎ, সুনাগরিক ও দেশপ্রেমিক মানুষ হিসেবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান এবং বর্তমান সরকার কর্তৃক গৃহীত সকল কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালনে এগিয়ে আসার দিক নির্দেশনা দেন এবং অন্যান্য বক্তারা শহীদ বুদ্ধিজীবী দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জেনে এর চেতনা ধারণ করে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।