কক্সবাজার সৈকতের বালিয়াড়িতে তৈরি বঙ্গবন্ধুর বালু ভাস্কর্য উদ্বোধন

শাহ্ মুহাম্মদ রুবেল : শত পায়রা উড়িয়ে সৈকতের বিস্তির্ণ বেলাভূমির বুকে বালিয়াড়িতে শুভিত বঙ্গবন্ধুর বালুর রিলিফ ও ফ্রি স্ট্যান্ডিং ভাস্কর্য দুটি আনুষ্টানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

১৬ ডিসেম্বর দুপুরে সৈকতের লাবনী পয়েন্টে কক্সবাজার জেলা প্রশাসন ও ব্রান্ডিং কক্সবাজার নামে সংঠন যৌত ভাবে নির্মিত ভাস্কর্যটি জেলা প্রশাসক মো. কামাল হোসেন আনুষ্টানিক ভাবে উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল,জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, নুরুল আবছার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, এডভোকেট তাপস রক্ষিত, এডভোকেট রনজিত দাশ, সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহম্মেদ বাহাদুর, ব্র্যান্ডিং কক্সবাজারের সমন্বয়ক ইশতিয়াক আহমেদ জয় ও ভাস্কর্য নির্মাণকারী ভার্স্কর কামরুল ইসলাম শিপনসহ অন্যান্য কৌশলী শিল্পীরা।

১০ ফুট উচ্চতা ও ১৪ ফুট প্রশস্ত এ ভাস্কর্যটি এই পর্যন্ত বাংলাদেশে নির্মিত সবচেয়ে বৃহৎ বালুর ভাস্কর্য বলে জানিয়েছেন ভাস্কর কামরুল ইসলাম। একটি বঙ্গবন্ধুর ফ্রি স্ট্যান্ডিং ভাস্কর্য। অপরটি রিলিফ ভাস্কর্য।

‘জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান’ এই স্লোগান নিয়ে নির্মিত বালু ভাস্কর্যটি আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এরপর তা ভেঙ্গে ফেলা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।